• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কাজ কম তাই রাজনীতিমুখী টলি তারকারা


নিউজ ডেস্ক ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৪:৩৩ পিএম
কাজ কম তাই রাজনীতিমুখী টলি তারকারা

ঢাকা: ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন সামনে রেখে রাজনীতিতে যুক্ত হওয়ার হিড়িক পড়েছে টালিগঞ্জের তারকাদের। 

প্রতিদিন তারা দল বেঁধে যোগ দিচ্ছেন তৃণমূল কংগ্রেস কিংবা ভারতীয় জনতা পার্টিতে (বিজেপিতে)।অনেকে আবার করছেন দল বদল।সবার একই কথা ‘বাংলার মানুষের সেবা করতে চাই’।
 
বাংলায় সরকার গঠনের জন্য তৃণমূলকে টেক্কা দিতে ইতিমধ্যে বাঘা বাঘা তারকাদের দলে টেনে নিয়েছে বিজেপি। দলটির বিশ্বাস টলিউডে ঘাঁটি গাড়তে পারলে জয়ের বন্দরে পৌঁছানো তুলনামূলক সহজ হবে। 

সম্প্রতি সব জল্পনার অবসান ঘটিয়ে বিজেপিতে নাম লিখিয়েছেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। ২০১৪ সালের লোকসভা ভোটের সময় থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসেবে রুদ্রনীল ঘোষকে দেখা গিয়েছিল। দীর্ঘ ৭ বছরের সেই সম্পর্ক কাটিয়ে পদ্মফুল মার্কায় সুখ খুঁজে পেয়েছেন।
 
এদিকে বিজেপিতে যোগ দেওয়া নিয়ে রুদ্রনীলকে নিয়ে সমালোচনা থামছে না। মনঃক্ষুণ্ণ হয়েছেন তার অনেক ভক্ত। কেউ কেউ তো তার সিনেমা দেখবেন না বলে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। যদিও ভক্তদের এমন সমালোচনায় কান দিচ্ছেন না রুদ্রনীল।

রুদ্রনীলের মতে ভক্তদের সঙ্গে তার সম্পর্ক সাংস্কৃতিক। রাজনৈতিক নয়। তার ভাষ্য, “আমি যা খাই বা পরি, আমার দর্শক বা ভক্তদের পরতে হবে কেন? বা তারা ব্যক্তিগত জীবনে যা যা ভালবাসেন আমাকেও তাই করতে হবে, এমনটাও আশা করা সঠিক নয়। তবে আমি তাদের প্রতি শ্রদ্ধা বা ভালোবাসা অটুট রাখি।”

এর কিছুদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে যোগ দিয়েছেন টলি নায়িকা কৌশানি। তিনিও মনে করেন ভক্তদের সঙ্গে রাজনৈতিক সম্পর্ক সম্পূর্ণ আলাদা। 

টলিউডের বিশিষ্ট অভিনেতা দীপঙ্কর দে। ৫ ফেব্রুয়ারি তৃণমূলে যোগদান করেন এই বিশিষ্ট অভিনেতা। 

গত ৬ ফেব্রুয়ারি তৃণমূলে যোগ দিয়েছেন জনপ্রিয় বাংলা সিরিয়ালের নায়িকা ‘বাহামণি’। যদিও অভিনেত্রীর আসল নাম রণিতা দাস, তবে বাহা নামেই লোকে বেশি চেনে তাকে। এদিন তৃণমূলের পতাকা নিজের হাতে তুলে নেন রণিতা।রণিতার সাথে একই মঞ্চে তৃণমূলের পতাকা নিজের হাতে তুলে নেন শ্রীতমা।

এর আগে তৃণমূলে যোগ দেন অভিনেতা সৌরভ দাস ওরফে মন্টু পাইলট। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের হাত থেকে জোড়াফুলের পতাকা হাতে তুলে নিয়ে অভিনেতা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে যে আগুন রয়েছে, তা অনুপ্রাণিত করেছে।

তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিতে চলেছে টলি অভিনেতা হিরণ চ্যাটার্জিও। এতদিন পর্যন্ত তৃণমূলের সহ সভাপতি ছিলেন হিরণ, এবার জোড়া ফুল ছেড়ে, গেরুয়া শিবিরেই নাকি যোগ দিতে চলেছেন অভিনেতা।

সবশেষ বৃহস্পতিবার বিজেপিতে যোগ দেন জনপ্রিয় অভিনেত্রী পায়েল সরকার। 

বিগত দিনে রাজনীতিতে এসেছেন জনপ্রিয় অভিনেতা দীপক অধিকারী দেব, সোহম, অভিনেত্রী মিমি চক্রবর্তী, নুসরাত জাহানসহ আরও অনেকে।  

এদিকে ঢালাওভাবে টলিউড শিল্পীদের রাজনীতিতে যোগ দেওয়ার বিষয়টিকে ভিন্নভাবে দেখছেন পশ্চিমবঙ্গের সাংবাদিক পুলকেশ ঘোষ। তিনি মনে করেন, শিল্পীদের কাজ কমে যাওয়ায় রাজনীতিমুখী হচ্ছেন।

পুলকেশ ঘোষ বলেন, “টলিউড শিল্পী-কলাকুশলীদের হাতে এখন কাজ কম। তাদের হাতে সময় ক্রমশ বেড়ে যাচ্ছে। আগে যে টাইট শিডিউল তাদের ছিল, করোনা পরিস্থিতিতে সেটা কমে গেছে। সেভাবে চলচ্চিত্র ও সিরিয়াল নির্মাণ হচ্ছে না। এ কারণে তাদের হাতে প্রচুর সময় থেকে যাচ্ছে। অবসর সময়টা কাজে লাগানোর জন্যই রাজনীতিতে যোগ দিচ্ছেন। কিন্তু এটা যে পুরোপুরি কাজ করবে এটা আমি কখনো মনে করি না। নেতারা কিন্তু বরাবরই অভিনেতা হয়। অভিনেতারা সব সময় নেতা হতো না। এ ক্ষেত্রে  দেখা যাচ্ছে, অভিনেতারা নেতা হতে চাইছেন। তবে সবাই যে নেতা হয়ে উঠতে পারবেন, তা নয়। নেতা হতে গেলে পর্দার আভিজাত্য মাটিয়ে মিশিয়ে দিতে হয়।”

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!