• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

৩১৭ স্কুলছাত্রীকে অপহরণ


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ২৭, ২০২১, ১২:১০ পিএম
৩১৭ স্কুলছাত্রীকে অপহরণ

ঢাকা : উত্তর-পশ্চিম নাইজেরিয়ায় অজ্ঞাতনামা বন্দুকধারীরা ৩১৭ জন ছাত্রীকে অপহরণ করছে। জামফারা প্রদেশের একটি স্কুলের ডরমেটরিতে ঢুকে  অপহরন করা হয়। তবে এ অপহরণের দায় কেউ স্বীকার করেনি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

নাইজেরিয়ার পুলিশ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে জানিয়েছে, এক সপ্তাহের কম সময়ের মধ্যে এটি দ্বিতীয় ঘটনা। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত একটার দিকে দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের জামফারা প্রদেশে এঘটনা ঘটে।

এর আগে জামফারা প্রদেশের তথ্য কমিশনার সুলাইমান তানাউ আঙ্কা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, জাঙ্গেবে গ্রামের সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ওই ঘটনা ঘটে। তিনি বলেন, মধ্যরাতে বন্দুকধারীরা গাড়ি নিয়ে এসে ছাত্রীদের তুলে নিয়ে গেছে। কিছু ছাত্রীকে হাঁটিয়ে নিয়ে গেছে। নিরাপত্তা বাহিনী তাদের উদ্ধারে অভিযান চালাচ্ছে।

জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফও এ অপহরণের ঘটনা নিশ্চিত করেছে। তারা বলেছে, তিন শতাধিক ছাত্রীকে অপহরণ করা হয়েছে। সংস্থাটির নাইজেরিয়ার প্রতিনিধি পিটার হাউকিন্স বলেছেন, নাইজেরিয়ায় স্কুলছাত্রীদের ওপর আরেকটি নৃশংস হামলায় আমরা খুবই ক্ষুব্ধ ও ব্যথিত।

দেশটির পুলিশ মুখপাত্র মোহাম্মদ শেহু এক বিবৃতিতে বলেছেন, অপহৃত ৩১৭ শিক্ষার্থীকে উদ্ধারে দেশটির সামরিক বাহিনী ও পুলিশ যৌথ অনুসন্ধান ও উদ্ধার অভিযান শুরু করেছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!