• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions

হাসতে হাসতে আয়েশার আত্মহত্যা, ভিডিও ভাইরাল


নিউজ ডেস্ক মার্চ ১, ২০২১, ০৯:০৪ পিএম
হাসতে হাসতে আয়েশার আত্মহত্যা, ভিডিও ভাইরাল

ঢাকা: নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন আয়েশা নামের এক তরুণী। আত্মহত্যার আগে নদীর ধারে হাসিমুখে একটি ভিডিও রেকর্ড করেন তিনি।

ভিডিও থেকে জানা যায়, আয়েশা নিজের ইচ্ছাতেই জীবন শেষ করছেন। তবে তার বাবার অভিযোগ, যৌতুকের জন্য শ্বশুরবাড়িতে প্রতিনিয়ত ঝামেলার জেরেই আত্মহত্যা করেছেন আয়েশা।

ভারতের গুজরাটের এই ঘটনা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। নদীর তীর থেকে আয়েশার লাশও উদ্ধার করা হয়েছে।

পশ্চিবঙ্গের গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানায়, মেয়ের মৃত্যু নিয়ে আয়েশার বাবা লিয়াকত আলি জানিয়েছেন, রাজস্থানের জালোরের বাসিন্দা আরিফ খানের সঙ্গে তার মেয়ের বিয়ে হয় ২০১৮ সালের জুলাইয়ে। বিয়ের পর যৌতুকের জন্য চাপ দিতে শুরু করেন শ্বশুরবাড়ির লোকজন। সেসময় তিনি কিছু টাকা দেন; কিন্তু তাদের লোভ এতে বেড়ে যায়। কয়েক মাস আগে আয়েশার সঙ্গে ঝামেলা হয় আরিফের। তারপর আয়েশা তার বাড়িতে ফিরে আসে। আরিফের পরিবারের লোকজনের সঙ্গে ফোনেও কথা হতো না তাদের।

ভাইরাল হওয়া ভিডিওতে আয়েশাকে বলতে শোনা যায়, যে সিদ্ধান্ত আমি নিতে যাচ্ছি, এর জন্য কেউ আমাকে চাপ দেয়নি। বুঝলাম আল্লাহ আমাকে ছোট্ট জীবনই দিয়েছেন। বাবা, তুমি আর কতো লড়বে? মামলা তুলে নাও। যে স্বাধীনতা চায়, তাকে মুক্ত করে দাও।

ভিডিওর এক পর্যায়ে আয়েশা বলেন, আমি আমার জীবন শেষ করতে চলেছি। আল্লাহর সঙ্গে দেখা হবে ভেবে আমি খুশি। দেখা হলে তাকে জিজ্ঞাসা করবো, আমি কী ভুল করেছি? আমার দোষ কী?

সব শেষে আবেগতাড়িত হয়ে আয়েশাকে বলতে শোনা যায়, এই সুন্দর একলা নদীর কাছে আমার অনুরোধ, আমাকে যেন এই নদী নিজের মধ্যে প্রবেশ করতে দেয়। আমি হাওয়ার মতো উড়ে যেতে চাই। ভেসে যেতে চাই।

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School