• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বোমা হামলা আতঙ্কে সাময়িক বন্ধ তাজমহল


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ৪, ২০২১, ০২:০২ পিএম
বোমা হামলা আতঙ্কে সাময়িক বন্ধ তাজমহল

ঢাকা : ভারতে বোমা হামলার আশঙ্কায় বৃহস্পতিবার সাময়িক বন্ধ রাখা হয়েছে তাজমহল। অন্য আর পাঁচটা দিনের মতো সকাল থেকেই ভিড় জমেছিল আগ্রার তাজমহলে। কিন্তু মুহূর্তেই বোমা আতঙ্ক ছড়িয়ে পড়ে সেখানে। দ্রুত খালি করে দেওয়া হয় তাজ মহল। বন্ধ করে দেওয়া হয় সব দরজা। এলাকাও খালি করে দিচ্ছে স্থানীয় পুলিশ।

জানা গেছে, কিন্তু অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি ফোন করে পুলিশকে জানিয়েছে, তাজমহলে বোমা পুঁতে রাখা রয়েছে। খবর পাওয়ার পরই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। তাজমহলে পৌঁছে যান ভারতের বিস্ফোরক বিশেষজ্ঞরা। পুরো এলাকা ঘিরে তল্লাশি শুরু হয়। সিআইএসএফ ও বিস্ফোরক বিশেষজ্ঞরা বিভিন্ন স্থানে সন্ধান চালান।

পুলিশ জানিয়েছে, প্রথমে মনে করা হয়েছিল, আলিগড় থেকে ফোন আসছে, পরে ফিরোজাবাদ থেকেও ফোন পাওয়ার কথা জানিয়েছেন পুলিশকর্মীরা।

দীর্ঘ ছয় মাস বন্ধ থাকার পর গত বছর সেপ্টেম্বরে পর্যটকদের জন্য খুলে দেওয়া হয় তাজমহল। করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়া আটকাতে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ ছিল তাজমহলের দরজা। তবে বিধিনিষেধ মেনেই এখনও তাজমহল দর্শন করতে হচ্ছে পর্যটকদের।

দেশি-বিদেশি পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্র এ আগ্রার তাজমহল। প্রতি বছর প্রায় ৭০ লাখ পর্যটক ঘুরতে যান সেখানে। আগ্রা ফোর্টে বছরে প্রায় ৩০ লাখ পর্যটক যান। এ দুটি পর্যটন কেন্দ্র থেকে বিপুল আয় হয় উত্তরপ্রদেশ সরকারের।

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!