• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
abc constructions

করোনায় টালমাটাল ভারত, সব রেকর্ড ছাড়াল মৃত্যু ও শনাক্তে


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ১৯, ২০২১, ১০:১০ এএম
করোনায় টালমাটাল ভারত, সব রেকর্ড ছাড়াল মৃত্যু ও শনাক্তে

ছবি : ইন্টারনেট

ঢাকা : বিশ্বের দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যু হয়েছে ভারতে। ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৫ হাজার ৩০৬ জন।

সোমবার (১৯ এপ্রিল) টানা পঞ্চম দিনের মতো ২ লাখের বেশি এবং এখন পর্যন্ত সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হলো। বর্তমানে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৫০ লাখ ৫৭ হাজার ৭৬৭ জনে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (১৯ এপ্রিল) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ভারতে মারা গেছেন সর্বোচ্চ এক হাজার ৬২৫ জনষ। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল এক লাখ ৭৮ হাজার ৭৯৩ জনে।

ভারতে বর্তমানে আক্রান্ত অসুস্থ রোগীর সংখ্যা ১৯ লাখ এক হাজার ৬৪৫ জন এবং এই পর্যন্ত মোট সুস্থ হয়েছে এক কোটি ২৯ লাখ ৪৮ হাজার ৮৪৮ জন।

গত জানুয়ারি মাসে প্রতিবেশী দেশটি দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নিচে চলে এলেও বর্তমানে প্রতিদিনই দুই লাখের ওপরে নতুন করে করোনা রোগী শনাক্ত হচ্ছে।

১৬ জানুয়ারি থেকেই করোনার টিকা উৎপাদনকারী দেশটি সারাদেশ জুড়ে গণটিকা দান কার্যক্রম শুরু করে। দেশটিতে এ পর্যন্ত প্রায় ১২ কোটি মানুষকে টিকার আওতায় আনা হয়েছে।

পরিস্থিতি বিবেচনায় কেন্দ্রীয় সরকার ইতিমধ্যেই দেশটিতে কোভিড পরীক্ষা কার্যক্রম আরও জোরদার করেছে। এই পর্যন্ত ২৬ কোটি ৪০ লাখ করোনা টেস্ট সম্পন্ন করেছে ভারত। সূত্র: ওয়ার্ল্ডওমিটার

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School