• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

হামাসের হামলায় নিহত ৫, ইসরাইলে জরুরি অবস্থা জারি


নিজস্ব প্রতিবেদক মে ১২, ২০২১, ১০:২২ এএম
হামাসের হামলায় নিহত ৫, ইসরাইলে জরুরি অবস্থা জারি

ঢাকা: ইসরাইলের বৃহৎ শহর লডে জরুরি অবস্থা জারি করেছে দেশটির সরকার। এর আগে সোমবার তেল আবিবের দক্ষিণের ওই শহরে মুসা হাসুনা নামে এক ফিলিস্তিনি নাগরিককে ইহুদীবাদদের গুলি করে হত্যার পর থেকে সেখানে সহিংসতা ছড়িয়ে পড়ে।

ইসরাইল সরকারের এক বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু প্রতিরক্ষা ও জননিরপত্তামন্ত্রীসহ শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে সেখানকার সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কঠোরভাবে তা মোকাবিলা করার নির্দেশ দিয়েছেন।

দক্ষিণ ইসরাইলে আল জাজিরার প্রতিবেদক হ্যারি ফকেট বলেন, গত কয়েক ঘণ্টা ধরে শহরে সহিংসতার বিষয়গুলো স্পষ্টভাবে ফুটে উঠেছে।

এদিকে বুধবারও গাজার বিভিন্ন এলাকার স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরাইল। হামলায় বেশ কয়েকটি বহুতল ভবন গুঁড়িয়ে দেওয়া হয়।

অব্যাহত বিমান হামলার জবাবে ইসরাইলের অভ্যন্তরে রকেট হামলা চালিয়ে যাচ্ছে গাজার প্রতিরোধ সংগঠন হামাস। এতে এখন পর্যন্ত পাঁচ ইসরাইলি নিহত হয়েছে বলে জানিয়েছে আলজাজিরা।

গত সোমবার তৃতীয় দিনের মতো মুসলিমদের প্রথম কিবলা আল-আকসা মসজিদে ঢুকে মুসল্লিদের ওপর তাণ্ডব চালায় ইসরাইলি বাহিনী। অবরুদ্ধ করে রাখা হয় মুসল্লিদের।

হামাসের সশস্ত্র শাখা আল কাসেম ব্রিগেডের এক বিবৃতিতে জানানো হয়েছে, তেল আবিব লক্ষ্য করে ১১০টি এবং বিরসিভা লক্ষ্য করে একশ’ রকেট হামলা চালানো হয়েছে। বেসামরিক মানুষের ওপর হামলার জবাবে এসব রকেট হামলার দাবি করেছে তারা।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!