• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১১ আষাঢ় ১৪২৮
abc constructions

আল-জাজিরা ভবন গুঁড়িয়ে দিলো ইসরায়েল


নিউজ ডেস্ক মে ১৫, ২০২১, ০৭:০৪ পিএম
আল-জাজিরা ভবন গুঁড়িয়ে দিলো ইসরায়েল

ছবি সূত্র: আল-জাজিরা অনলাইন

ঢাকা: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় অবস্থিত কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার কার্যালয়ে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। হামলায় ভবনটি পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে গেছে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। 

এর আগে ইসরায়েলের সামরিক বাহিনী আল-জাজিরাসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোকে গাজা ছেড়ে যেতে একঘন্টা সময় বেধে দেয়। 

নিজেদের কার্যালয়ে এমন হামলার খবর শনিবারের অনলাইন প্রতিবেদনে নিশ্চিত করেছে আল-জাজিরা। প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, ইসরায়েলের বিমান হামলার পর ভবনটি মাটির সাথে মিশে গেছে। ধোঁয়ার কুণ্ডলীতে ছেয়ে গেছে ভবনের চারপাশ। 

ওই ভবনে আল-জাজিরা ছাড়াও মার্কিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েট প্রেস (এপি), মিডল ইস্ট আই ও অন্য আরও কয়েকটা সংবাদমাধ্যমের কার্যালয় ছিল।ইসরায়েল হামলার হুমকি দেওয়ায় শনিবারের হামলার এক ঘণ্টা আগেই ভবনটির বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হয়েছিল। 

হামলার পর ইসরাইলের বিমান বাহিনী টুইট করে জানায়, ওই বহুতল ভবনটি মানবঢাল হিসেবে ব্যবহার করা হত। তারা বলছে, সেখানে হামলার আগে সতর্ক করা হয়েছে।

গাজার অফিসটিতে ১১ বছর ধরে কাজ করা আলজাজিরার সাংবাদিক সাফাওয়াত আল খালুত তার প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলছেন, দুই সেকেন্ডের মধ্যেই ভবনটি মাটির সঙ্গে মিশে যায়। তিনি বলেন, আমি ১১ বছর ধরে সেখানে কাজ করছি। আমি অনেক ঘটনা ভবনটি থেকে কাভার করেছি, আমরা ব্যক্তিগত পেশাদার জীবন যাপন করেছি, দুই সেকেন্ডের মধ্যে এখন সবকিছুই হারিয়ে গেল।

উচ্ছেদ তৎপরতাকে কেন্দ্র করে ইসরায়েলের দখলকৃত পূর্ব জেরুজালেমে ফিলিস্তিনিদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ছড়িয়ে পড়ে গাজা উপত্যকায়। সেখানে সোমবার থেকে বিমান হামলা শুরু করে ইসরায়েল।এমনকি গাজায় শরণার্থী শিবিরেও হামলা চালানো হয়েছে।

টানা হামলায় গাজায় কমপক্ষে ১৩৯ ফিলিস্তিনি নিহত হয়, যাদের মধ্যে ৪০ শিশু রয়েছে। আহত হয়েছে এক হাজারের কাছাকাছি মানুষ।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School