• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

১০০ কিমি গতিতে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় গুলাব


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ২৭, ২০২১, ০৮:১৮ এএম
১০০ কিমি গতিতে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় গুলাব

ঢাকা: ভারতের অন্ধ্র প্রদেশ এবং উড়িষ্যা উপকূলে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় গুলাব। ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছে রবিবার সন্ধ্যায় আছড়ে পড়া ঘূর্ণিঝড়টি রাতে অন্ধ্র প্রদেশের কালিঙ্গাপাটনাম এবং উড়িষ্যার গোপালপুরের মধ্যভাগ দিয়ে উপকূল অতিক্রম করবে। এর প্রভাবে ঘণ্টায় প্রায় একশ’ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।

মে মাসে ইয়াসের চার মাস পর উড়িষ্যা উপকূলে আঘাত হানছে ঘূর্ণিঝড় গুলাব। মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েক বলেছেন, সবচেয়ে ঝুঁকিপূর্ণ সাতটি জেলায় হতাহত ঠেকাতে পদক্ষেপ নেওয়া হয়েছে। জেলাগুলো হলো গানজ্যাম, গজপতি, কান্দামাল, কোরাপুত, রায়গড়, নবরংপুর এবং মালকানগিরি।

শ্রিকাকুলামের কালেক্টর সুমিত কুমার বলেন, পরবর্তী দুই ঘণ্টা গুরুত্বপূর্ণ। আশা করছি ৯০-১০০ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাবে। এনডিআরএফ এর দুইটি আর এসডিআরএফ এর চারটি দল পৌঁছেছে। ভারি বৃষ্টিপাতে বন্যা হতে পারে, যা আরেকটি চ্যালেঞ্জ।

এদিকে গুলাবের প্রভাবে গঙ্গা নদীর তীরবর্তী পশ্চিমবঙ্গের জেলাগুলোতে ভারী থেকে অতিভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। বেশি প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। কলকাতাতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

সোনালীনিউজ/এন

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System