• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ফের বিশ্বজুড়ে বাড়লো সংক্রমণ ও মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ২৭, ২০২১, ১০:৫২ এএম
ফের বিশ্বজুড়ে বাড়লো সংক্রমণ ও মৃত্যু

ফাইল ছবি

ঢাকা : গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাস মহামারিতে মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে করোনা কেড়ে নিয়েছে আরও সাত হাজার ৪৭৫ জনের প্রাণ। যা আগের দিনের তুলনায় দুই হাজার ৩৪৯ জন বেশি। এ নিয়ে মোট মৃত্যু বেড়ে দাঁড়ালো ৪৯ লাখ ৭৮ হাজার ১৯১ জনে।

বুধবার (২৭ অক্টোবর) সকালে বিশ্বজুড়ে করোনার প্রতি মুহূর্তের আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

একই সময়ে বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন আরও চার লাখ ২৩ হাজার ৮৩৭ জন। যা আগের দিনের তুলনায় এক লাখ এক হাজারেরও বেশি। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্ত বেড়ে ২৪ কোটি ৫২ লাখ ৫৬ হাজার ৩০৪ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে ভাইরাসটিতে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে রাশিয়া, ভারত, ইউক্রেন, ব্রাজিল ও যুক্তরাজ্য।

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ৬৯ হাজার ৫১৮ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মারা গেছেন এক হাজার ৪৪৯ জন। এ নিয়ে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত চার কোটি ৬৪ লাখ ৯৭ হাজার ৬০৩ জন ও মোট মৃত্যু দাঁড়িয়েছে সাত লাখ ৫৯ হাজার ৯৩০ জনে।

একই সময়ে যুক্তরাজ্যে ৪০ হাজার ৯৫৪ জন নতুন আক্রান্তের বিপরীতে মারা গেছেন ২৬৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৮৮ লাখ ৫৩ হাজার ২২৭ জন এবং মোট মৃত্যু হয়েছে এক লাখ ৩৯ হাজার ৮৩৪ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। এর কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!