• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

করোনায় বিশ্বজুড়ে মৃত্যু ছাড়াল ৫১ লাখ ১৪ হাজার


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ১৫, ২০২১, ০৯:৪৫ এএম
করোনায় বিশ্বজুড়ে মৃত্যু ছাড়াল ৫১ লাখ ১৪ হাজার

ফাইল ছবি

ঢাকা : গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে বিশ্বব্যাপী আরও ৪ হাজার ৪০৪ জনের মৃত্যু এবং ৩ লাখ ৪০ হাজার ৯১৪ জন আক্রান্ত হয়েছেন। এর আগে রোববার (১৪ নভেম্বর) ৫ হাজার ৯৫৬ জনের মৃত্যু এবং ৪ লাখ ২৬ হাজার ২৮১ জন আক্রান্ত হয়েছিলেন।

সোমবার (১৫ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৪০ লাখ ৯ হাজার ৭৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫১ লাখ ১৪ হাজার ৯৪৯ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় মারা গেছেন ১ হাজার ২১৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৮২৩ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৫১ জন এবং মারা গেছেন ১১০ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৪৮ জন এবং মারা গেছেন ৩৫ জন। যুক্তরাজ্যে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৫১৭ জন এবং মারা গেছেন ৬৩ জন। ব্রাজিলে মারা গেছেন ৬৩ জন এবং সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১২৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!