• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

বিশ্বজুড়ে করোনায় কমেছে মৃত্যু ও শনাক্ত


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ২৯, ২০২১, ০৯:১৫ এএম
বিশ্বজুড়ে করোনায় কমেছে মৃত্যু ও শনাক্ত

ছবি: ইন্টারনেট

ঢাকা : গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে বিশ্বব্যাপী আরও ৪ হাজার ১৯৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৬৪৮ জন। এর আগে রোববার ৫ হাজার ৩৩১ জনের মৃত্যু এবং ৪ লাখ ৭৯ হাজার ৪৫২ জন রোগী শনাক্ত হয়েছিল।

সোমবার (২৯ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ১৭ লাখ ৪০ হাজার ২৪৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫২ লাখ ১৬ হাজার ৮৬৬ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৪৪৪ জন এবং মারা গেছেন ৭১ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২২৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৫৪৮ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮০ জন এবং মারা গেছেন ৭৯ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৬৮১ জন এবং মারা গেছেন ৫১ জন। 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System