• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

কারাগার থেকে স্ত্রীকে শুক্রাণু পাঠিয়ে হলেন ৪ সন্তানের পিতা


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২৪, ২০২২, ০৯:৫২ পিএম
কারাগার থেকে স্ত্রীকে শুক্রাণু পাঠিয়ে হলেন ৪ সন্তানের পিতা

ঢাকা: কারাগারে থাকা অবস্থায় শুক্রাণু পাচার করে চার সন্তানের বাবা ​হয়েছেন এক ফিলিস্তিনি আন্দোলনকর্মী রাফাত আল-কারাভী।দীর্ঘ ১৫ বছর কারাগারে থেকে ২০২১ সালের মার্চে মুক্তি পান তিনি।

সম্প্রতি প্যালেস্টাইনিয়ান অথরিটি টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে রাফাত আল-কারাভী জানান, তিনি ফিলিস্তিনি আন্দোলনকর্মী এবং আল-আকসা শহীদ ব্রিগেডের একজন সদস্য। ২০০৬ সালে ইসরাইলের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য তাকে গ্রেফতার করা হয়।

রাফাত জানান, জেল থেকে চিপসের প্যাকেটে বীর্য ভরে স্ত্রীকে দিয়েছিলেন তিনি। ফার্টিলিটি ক্লিনিকে তার শুক্রাণুর সঙ্গে ডিম্বাণু নিষিক্তকরণের মাধ্যমে তার স্ত্রী অন্তঃসত্ত্বা হন। এছাড়া শুধু তিনিই নন, কারাগারের অন্য কয়েদিরাও এভাবে প্লাস্টিক ব্যাগে ভরে শুক্রাণু পাচার করে বলে জানান রাফাত।

ফিলিস্তিনি মিডিয়া ওয়াচ জানায়, রাফাত ক্যান্টিনের মাধ্যমে শুক্রাণু পাচার করতেন। কারণ কারাবন্দিদের কারাগারের ক্যান্টিন থেকে জিনিসপত্র ব্যাগে করে পাঠানোর অনুমতি আছে।

এ ব্যাপারে রাফাত বলেন, কারাগারের ক্যান্টিন অনেকটা সুপার মার্কেটের যাওয়ার মতো। এখানে গিয়ে আপনি আপনার পরিবারকে ক্যান্ডি, কুকি, জুস, মধু বা যা আপনি চান, পাঠাতে পারবেন।

নিয়ম অনুযায়ী কারাগারের ক্যান্টিন থেকে বন্দিরা অন্তত পাঁচটি জিনিস পরিবারের কাছে পাঠাতে পারবেন।

ফিলিস্তিনি গণমাধ্যমের মতে, কারাগার থেকে কয়েদিদের পাচার করা শুক্রাণুর মাধ্যমে এ পর্যন্ত ১০১টি শিশু জন্ম নিয়েছে। তবে চিকিৎসা বিশেষজ্ঞরা এটাকে অসম্ভব বলে অভিহিত করেছেন। কারণ শুক্রাণু হোস্টের শরীরের বাইরে বেশিক্ষণ টিকে থাকতে পারে না।

এদিকে ফিলিস্তিনি বন্দিদের পরিবারের সঙ্গে দেখা করতে অনুমতি দেওয়া হয় না কিংবা স্ত্রীর সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার সুযোগ দেওয়া হয় না- এমন দাবিকে মিথ্যা বলে অভিহিত করেছে কারা কর্তৃপক্ষ।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!