• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

শ্রীলঙ্কায় দেশজুড়ে অভিযান চলছে


আন্তর্জাতিক ডেস্ক মে ২২, ২০২২, ০৬:০৫ পিএম
শ্রীলঙ্কায় দেশজুড়ে অভিযান চলছে

ঢাকা: দেশজুড়ে অভিযান শুরু করেছে শ্রীলঙ্কার পুলিশ। বেশি দামে বিক্রির জন্য যারা ডিজেল ও পেট্রল কিনে মজুত করছে, তাদের বিরুদ্ধে এই বিশেষ অভিযান। খবর বার্তা সংস্থা সিনহুয়ার।

রাজধানী কলম্বোয় পুলিশের এক মুখপাত্র বলেছেন, আজ রোববার থেকে জ্বালানি তেল মজুতকারীদের বিরুদ্ধে পুলিশ দেশজুড়ে একটি অভিযান শুরু করেছে।

গ্যাস স্টেশনগুলোতে জ্বালানি থাকা সত্ত্বেও মজুতকারী ক্রেতাদের জন্য দীর্ঘ লাইন লেগে যাওয়ায় সাধারণ ক্রেতাদের অসুবিধা হচ্ছে বলে জানান নিহাল থালদুয়া।

এদিকে শ্রীলঙ্কার বিদ্যুৎ ও জ্বালানিবিষয়ক মন্ত্রী কাঞ্চনা উইজেসেকেরা জানান, শনিবার রাতে পেট্রলবাহী একটি জাহাজ কলম্বোয় তেল নামানো শুরু করেছে। পেট্রলবাহী আরও একটি জাহাজ ২৫ মে কলম্বো বন্দরে এসে পৌঁছাবে বলেও জানিয়েছেন তিনি।

পুলিশের মুখপাত্র নিহাল থালদুয়া আরও বলেন, তাদের কাছে তথ্য আছে, বেশি দামে বিক্রির জন্য জ্বালানি কিনতে অনেকে গ্যাস স্টেশনগুলোতে ভিড় করছেন।

বৈদেশিক মুদ্রার রিজার্ভ–সংকটে কয়েক মাস ধরে শ্রীলঙ্কায় ব্যাপক জ্বালানি–সংকট চলছে। এর প্রতিবাদে দেশটির মানুষ সরকারবিরোধী বিক্ষোভ শুরু করেছেন।

শ্রীলঙ্কায় খাদ্য, ওষুধ, জ্বালানি, বিদ্যুৎ–সংকট ভয়াবহ রূপ নিয়েছে। পরিস্থিতি সামলাতে পারছে না সরকার। সংকটের জন্য ক্ষমতাসীন রাজাপক্ষে পরিবারকে দায়ী করে গণবিক্ষোভ করছেন দেশটির মানুষ।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System