• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

মাঝ আকাশে নেপালের বিমান নিখোঁজ


আন্তর্জাতিক ডেস্ক মে ২৯, ২০২২, ১২:২৫ পিএম
মাঝ আকাশে নেপালের বিমান নিখোঁজ

ছবি: ইন্টারনেট

ঢাকা : নেপালের একটি প্লেন ভ্রমণের সময় মাঝ-আকাশ থেকে নিখোঁজ হয়েছে। নিখোঁজ এই প্লেনটি দেশটির তারা এয়ারলাইন্সের এবং বিমানটিতে ১৯ জন যাত্রী ও ৩ ক্রুসহ মোট ২২ জন আরোহী ছিলেন। তাঁদের মধ্যে ৪ জন ভারতীয়, ৩ জন জাপানি নাগরিক। বাকিরা নেপালি নাগরিক। বাকি ৩ জন বিমানকর্মী। নেপালের অভ্যন্তরীণ রুটের এই ফ্লাইটটি পোখরা থেকে জমসমের দিকে যাচ্ছিল। তবে ভ্রমণের সময় মাঝ-আকাশেই নিখোঁজ হয় বিমানটি। 

রোববার (২৯ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

তারা এয়ারের এক কর্মকতা জানিয়েছেন, পোখরা থেকে ১৯ জন যাত্রী নিয়ে 9N-AET বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সকাল ৯টা ৫৫ মিনিটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। 

জোমসোমের জেলা প্রধান অফিসার নেত্র প্রসাদ শর্মা বলেছেন, "বিমানটিকে মুস্তাং জেলার জোমসোমের আকাশে দেখা গিয়েছিল এবং তারপরে মাউন্ট ধৌলাগিরির দিকে বিমানটি ঘুরে যায়। যার পরে এটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।"

জোমসোম বিমানবন্দরের একজন এয়ার ট্রাফিক কন্ট্রোলারের দাবি, তাদের কাছে জোমসোমের ঘাসায় একটি বিকট শব্দ হওয়ার সম্পর্কে রিপোর্ট রয়েছে। মুস্তাং জেলা পুলিশ অফিসের ডিএসপি রাম কুমার দানি জানিয়েছেন, বিমানের অনুসন্ধানে হেলিকপ্টার পাঠানো হচ্ছে। নেপালের  স্বরাষ্ট্র মন্ত্রক নিখোঁজ বিমানের সন্ধানে মুস্তাং ও পোখারা থেকে দুটি ব্যক্তিগত হেলিকপ্টার পাঠাচ্ছে। নেপাল সেনাবাহিনীর হেলিকপ্টারও অনুসন্ধানের জন্য প্রস্তুত করা হচ্ছে।

নেপালি সেনাবাহিনীর মুখপাত্র নারায়ণ সিলওয়াল বলেছেন, "নেপালি সেনাবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টার লেট, মুস্তাংয়ের উদ্দেশ্যে রওনা হয়েছে, এখানেই নিখোঁজ তারা এয়ার বিমান ভেঙে পড়েছে বলে সন্দেহ করা হচ্ছে।"

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System