• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ৭, ২০২২, ০৯:২৪ এএম
করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে

ঢাকা : বিশ্বেজুড়ে মহামারি করোনাভাইরাসে দৈনিক মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৭৭ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছেন ৮ লাখ ১৭ হাজার ৩৫৬ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে ৬৩ লাখ ৬৬ হাজার ৬২৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৫ কোটি ৭৪ লাখ ১৪ হাজার ৬৯২ জনে।

বৃহস্পতিবার (৭ জুলাই) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ফ্রান্সে আর দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে ব্রাজিল। মৃত্যুর তালিকায় ব্রাজিলের পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, তাইওয়ান, মেক্সিকো, ইতালি ও ইসরায়েলের মতো দেশগুলো।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে করোনা সংক্রমিত হয়েছেন ১ লাখ ৫৪ হাজার ৬১৫ জন এবং মারা গেছেন ৫৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১৮ লাখ ১৩ হাজার ৩৪২ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৮৫৪ জন।

শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৩৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৬ হাজার ৮৫০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৬ লাখ ৮৭ হাজার ৬৮০ জন এবং মারা গেছেন ৬ লাখ ৭২ হাজার ৮২৯ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে শনাক্ত ৮০ হাজার ৯৮৫ জন এবং মারা গেছেন ২৯৩ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত ৮ কোটি ৯৯ লাখ ১৪ হাজার ৬৪৫ জন এবং মৃত্যু হয়েছে ১০ লাখ ৪৪ হাজার ৫৩০ জনের।

ইতালিতে একদিনে শনাক্ত আরও ১ লাখ ৭ হাজার ৭৮৬ জন এবং মারা গেছেন ৭২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৯০ লাখ ৪৮ হাজার ৭৮৮ জন এবং ১ লাখ ৬৮ হাজার ৭৭০ জন মারা গেছেন।

তাইওয়ানে ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৯৫ জন এবং নতুন শনাক্ত ৩৪ হাজার ৫৭৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩৯ লাখ ৬৪ হাজার ১৮৮ জন এবং মারা গেছেন ৭ হাজার ২২৩ জন।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!