• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বরিস জনসনকে রাশিয়ার খোঁচা


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ৭, ২০২২, ০৮:৫০ পিএম
বরিস জনসনকে রাশিয়ার খোঁচা

ঢাকা: ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের পতন হলো। রাজনৈতিক টানাপোড়েনে একের পর এক মন্ত্রীর পদত্যাগ ও এমপিদের সমর্থন হারানোর পর সরে দাঁড়ালেন তিনি।

বৃহস্পতিবার (৭ জুলাই) যুক্তরাজ্যের সরকারপ্রধানের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।খবর রয়টার্সের।

এদিন ডাউনিং স্ট্রিটে সরকারি বাসভবনের দরজায় দাঁড়িয়ে জনসন জানান, সহকর্মীদের মতামতকে সম্মান জানিয়ে প্রধানমন্ত্রিত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। তবে পরবর্তী প্রধানমন্ত্রী দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত তত্ত্বাবধায়ক সরকারপ্রধানের দায়িত্ব সামলাবেন এ কনজারভেটিভ নেতা।

আর এমন সময় তাকে খোঁচা দিয়ে কথা বলেছে রাশিয়া। 

রাশিয়ার মুখপাত্র দিমিত্রি পেসকোভ বৃহস্পতিবার যুক্তরাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং বরিস জনসনের প্রধানমন্ত্রিত্ব নিয়ে কথা বলেন।

দিমিত্রি পেসকোভ বলেছেন, আমরা আশা করি গ্রেট ব্রিটেনে (যুক্তরাজ্যে) একদিন এমন একজন ব্যক্তি ক্ষমতায় আসবেন যার আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা থাকবে। কিন্তু এ মুহূর্তে এমন কোনো আশা নেই। 

বরিস জনসনকে নিয়ে রাশিয়ার শক্তিশালী এ কর্মকর্তা বলেন, বরিস জনসন আমাদের পছন্দ করে না। আমরাও বরিস জনসনকে পছন্দ করি না। 

এদিকে রাশিয়া ইউক্রেনে হামলা করার পর যে কজন বিশ্ব নেতা ইউক্রেনের পক্ষে সরব ভূমিকা পালন করেছেন তার মধ্যে অন্যতম হলেন বরিস জনসন। 

যখন ইউক্রেনে চরম অনিশ্চয়তা চলছিল ঠিক তখনই রাজধানী কিয়েভে গিয়ে প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কির সঙ্গে দেখা করে সকলকে চমকে দিয়েছিলেন বরিস জনসন। 

সূত্র: আল জাজিরা 

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!