• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

কংগ্রেস নেতা রাহুল গান্ধী আটক


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ৫, ২০২২, ০৩:৪১ পিএম
কংগ্রেস নেতা রাহুল গান্ধী আটক

ঢাকা: দ্রব্যমূল্য, বেকারত্ব, জিএসটির হার বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার (৫ আগস্ট) কংগ্রেসের ডাকা কর্মসূচি পালন করতে গিয়ে ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস নেতা রাহুল গান্ধী আটক হয়েছেন। খবর এনডিটিভির।

কর্মসূচি পালনের লক্ষ্যে কংগ্রেস নেতারা আজ সকালে দিল্লিতে দলের সদর দপ্তরে জড়ো হন। কংগ্রেস সদর দপ্তরের বাইরে বেরিয়ে বিক্ষোভ শুরু করলে দলটির নেতাদের বাধা দেয় দিল্লি পুলিশ। 

এই বিক্ষোভে দলীয় নেতাদের সঙ্গে অংশ নেন রাহুল। একপর্যায়ে তাকে আটক করে দিল্লি পুলিশ।

কংগ্রেস আজ দেশটির প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাওয়ের কর্মসূচি দিয়েছে। এর অংশ হিসেবে দলটির ওয়ার্কিং কমিটির সদস্য ও জ্যেষ্ঠ নেতাদের ‘পিএম হাউস ঘেরাও’ কর্মসূচিতে অংশ নেওয়ার কথা।

অন্যদিকে লোকসভা ও রাজ্যসভার কংগ্রেস সদস্যদের দেশটির পার্লামেন্ট ভবন থেকে ‘চলো রাষ্ট্রপতি ভবন’ যাত্রা করার কথা। দলটির রাজ্য ইউনিটগুলোরও আজ সারা দেশে বিক্ষোভ করার কথা।

কংগ্রেসের কর্মসূচি সামনে রেখে দিল্লির কিছু অংশে বড় জমায়েতে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। বিধিনিষেধের উদ্ধৃতি দিয়ে দিল্লি পুলিশ জাতীয় রাজধানীতে বিক্ষোভ করার জন্য কংগ্রেসকে অনুমতি দিতে অস্বীকৃতি জানায়। 

কর্মসূচির আগে রাহুল গান্ধী বলেন, তারা গণতন্ত্রের মৃত্যু দেখছেন। প্রায় এক শতাব্দী আগে থেকে শুরু করে একটু একটু করে ভারতকে গড়ে তোলা হয়েছে। অথচ সেই ভারতকে আজ চোখের সামনে ধ্বংস করে দেওয়া হচ্ছে। যে-ই এই স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে দাঁড়াচ্ছে, তাকেই নিষ্ঠুরভাবে আক্রমণ করা হচ্ছে। গ্রেপ্তার করা হচ্ছে। জেলে পোরা হচ্ছে। মারধর করা হচ্ছে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System