• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
abc constructions

মুহূর্তেই নেইলপলিশ শুকানোর কৌশল


লাইফস্টাইল ডেস্ক মে ১৩, ২০২১, ০১:০০ পিএম
মুহূর্তেই নেইলপলিশ শুকানোর কৌশল

ঢাকা: নখের সৌন্দর্য বাড়াতে নেইলপলিশের বিকল্প নেই। নারীর পছন্দের প্রসাধনীর মধ্যে নেইলপলিশ অন্যতম। সব নারীর ঘরে অন্তত একটি হলেও নেইলপলিশ থাকবেই।

অন্যান্য সময়ের তুলনায় ঈদসহ বিভিন্ন উৎসব-অনুষ্ঠানে নেইলপলিশ ব্যবহার দ্বিগুণ বেড়ে যায়। তবে নেইলপলিশ ব্যবহারের পরে তা শুকানোর জন্য কয়েক মিনিট পর্যন্ত বসে থাকতে হয়। যা খুবই বিরক্তিকর।

আবার নেইলপলিশ ব্যবহার করে একটু অসতর্ক হলেই দাগ লেগে যেতে পারে পোশাকে। তবে নেইলপলিশ দ্রুত শুকানোর কয়েকটি কৌশল আছে। যার মাধ্যমে মুহূর্তেই শুকিয়ে নিতে পারবেন নেইলপলিশ-

>> নেইলপলিশ ব্যবহারের পর আঙুলগুলো বরফ ঠান্ডা পানিতে এক মিনিট চুবিয়ে রাখুন। এর ফলে নেইল পলিশ জমে গিয়ে দ্রুত শুকিয়ে যাবে।

>> হেয়ার ড্রায়ারের ঠান্ডা বাতাস চালিয়েও আপনি নেইলপলিশ দ্রুত শুকিয়ে নিতে পারবেন।

>> নেইলপলিশ ব্যবহৃত নখের উপর এক ফোঁটা বেবি অয়েল বা রান্নার তেল স্প্রে করে নিতে পারেন। এই তেল নেইলপলিশে মিশে গিয়ে দ্রুত শুকিয়ে দেয়। পরে আঙুলগুলো ভালো করে ধুয়ে নেবেন।

>> হেয়ার স্প্রে’র সাহায্যেও নেইলপলিশ শুকিয়ে নিতে পারেন। তবে হেয়ার স্প্রে’র বোতল অবশ্যই আঙুল থেকে অন্তত ৩০ সেন্টিমিটার দূরে ধরবেন।

>> নেইলপলিশ লাগানোর পর ছোট একটি বাটিতে ল্যাভেন্ডার, সিট্রোনেলা বা পেপারমিন্টের মতো কোনো এসেনশিয়াল অয়েল ঢেলে তার মধ্যে নখ চুবিয়ে রাখুন। এক মিনিটের মধ্যেই নেইলপলিশ শুকিয়ে যাবে।

সোনালীনিউজ/টিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School