• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নারীর যেসব দিকে পুরুষের মনোযোগ থাকে বেশি 


লাইফস্টাইল ডেস্ক জুন ২৭, ২০২২, ০৯:১৮ পিএম
নারীর যেসব দিকে পুরুষের মনোযোগ থাকে বেশি 

ঢাকা: পুরুষ নারীদের খুব সূক্ষ্ম কিছু বিষয় খেয়াল করেন। যদিও অধিকাংশ পুরুষই এই পর্যবেক্ষণগুলো প্রকাশ করতে চান না। তবে আজ পাঠকদের জন্য দেয়া হলো সেই বিষয়গুলো যা পুরুষেরা সুক্ষভাবে লক্ষ্য করেন।

হাসি :
ক্যামেরার সামনে দাঁড়িয়ে বা সেলফি তুলতে গিয়ে কৃত্রিম হাসি নয়, নারীর প্রাকৃতিক, সুন্দর হাসি অনেক পুরুষকেই আকর্ষণ করে। এছাড়া সৌন্দর্যের বর্ণনায় নারীর হাসি সব সময়ই আলোচনার বিষয়বস্তু।

চুলের ছাঁট :
নারীর চুলের প্রতি আকর্ষণ অধিকাংশ পুরুষের ক্ষেত্রেই সাধারণ ব্যাপার। অনেকে এ পছন্দের বিষয়টি প্রকাশও করে থাকেন। কিন্তু জানার বিষয় হলো, নারীর চুলের ছাঁট পরিবর্তন, কোনটি তাকে বেশি বা কম মানাচ্ছে—এ খুঁটিনাটি বিষয়ও পুরুষ লক্ষ করেন। যদিও খুব কম সময় তা প্রকাশ করেন তারা।

প্রাণবন্ত আলাপচারিতা :
একজন নারী কতটা প্রাণবন্তভাবে কথা বলতে পারেন, এটাও আকর্ষণের অন্যতম বিষয়বস্তু। অনেক নারীর বিভিন্ন বিষয়ে, বিভিন্ন পরিবেশে প্রাণবন্তভাবে কথা বলার দক্ষতা রয়েছে। বেশ কিছু মানুষকে একই সঙ্গে আনন্দ দেয়ার বা সবার মনোযোগ ধরে রাখার ক্ষমতাও প্রবল। এগুলো একজন নারীর উদ্যম এবং বুদ্ধিমত্তার লক্ষণ, যা লক্ষ করে থাকেন একজন পুরুষ।

পুরুষের প্রতি আগ্রহ :
নারীরা আকর্ষণীয় বা মেধাবী পুরুষকে খেয়াল করেন। হয়তো বারবার তাকান। তার সঙ্গে যদি স্বামী অথবা প্রেমিক থাকেন, তখনো এমনটা হতে পারে। এই যে পুরুষের প্রতি আগ্রহ ও তার প্রকাশ, এই বিষয়গুলো পুরুষরা লক্ষ করেন।

কাঁধ :
সৌন্দর্যের বর্ণনায় নারীর কাঁধের কথা শোনাই যায় না। তবে মজার ব্যাপার-প্রতিটি কাজ করার সময় কাঁধের নানামুখী ব্যবহার খুব সূক্ষ্মভাবে খেয়াল করে থাকেন পুরুষেরা। কাঁধের ওপর পড়ে থাকা চুল খেয়াল করেন তারা।

ঘ্রাণ বা সুগন্ধি :
ঘ্রাণের মতো সূক্ষ্ম বিষয়ের প্রতি অনেক পুরুষ খেয়াল রাখেন। অনেকে মনোযোগ দিয়ে লক্ষ করেন, একজন নারী কোন পারফিউম বা শ্যাম্পু ব্যবহার করেন। ভিন্ন ভিন্ন দিনে ঘ্রাণের পার্থক্য বা মাত্রাও অনেকে খুব মনোযোগ দিয়ে খেয়াল করেন।

সাজসজ্জায় ভুল :
নারীর সাজসজ্জার প্রতি পুরুষের অনাগ্রহ থাকে, এটা অনেকেরই ধারণা। অনেক পুরুষ এমনটা দাবি করে প্রকাশ্য অনাগ্রহ প্রকাশও করে থাকেন। তবে সাজসজ্জায় ভুল কিংবা অমিল একজন পুরুষের চোখে খুব দ্রুত ধরা পড়ে। যেমনমুখের এক অংশের সঙ্গে অন্য অংশের মেকআপের অমিল, পোশাকের সঙ্গে মেকআপ বা গয়নার অসামঞ্জস্য।

গোপন ভাষা :
ইশারা, বডি ল্যাঙ্গুয়েজ পুরুষরা লক্ষ করে থাকে। তবে অনেক নারীর অভিযোগ, তারা এগুলো খেয়াল করেন না। কেবল ‘হ্যাঁ’ বা ‘না’ বা চোখে চোখে রেখেই অনেকেই একে অপরের সঙ্গে যোগাযোগ করতে পারে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!