• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কবি বোরহান উদ্দিনের কবিতা গ্রন্থের মোড়ক উন্মোচন পরিকল্পনামন্ত্রীর


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১০, ২০২১, ০৮:৫৩ পিএম
কবি বোরহান উদ্দিনের কবিতা গ্রন্থের মোড়ক উন্মোচন পরিকল্পনামন্ত্রীর

প্রতিনিধি

ঢাকা : কবি বোরহান উদ্দিন আহম্মদ-এর ফিফটি ইয়ার্স অব বাংলাদেশ  (Fifty Years of Bangladesh) ইংলিশ কবিতা গ্রন্থের মোড়ক উন্মোচন করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

রোববার (১০ জানুয়ারি) সকাল ১১টায় ঢাকা শেরে বাংলা নগর, আগারগাঁওস্থ পরিকল্পনা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত, সিনিয়র সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ, পরিকল্পনা মন্ত্রণালয়, মোঃ মিজানুল হক চৌধুরী অতিরিক্ত সচিব, পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রণালয়।

মোকাম্মেল চৌধুরী মেনন এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় কবিতা পরিষদের সহ সভাপতি কবি আসলাম সানী, বঙ্গবীর ওসমানী স্মৃতি পরিষদের মহাসচিব এম এ রাকিব খান, হাওর অঞ্চলবাসীর সমন্বয়কারী মাওলানা কবি খালেদ সানোয়ার, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাঃ আহমদ পারভেজ জাবিন, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সহ সভাপতি মাহবুব আলম মালু, রাজেশ দাস, ইউসুফ আল আজাদ, সাংবাদিক হিমু।

মন্ত্রী তার বক্তব্যে বলেন, কবি বোরহান উদ্দিন আহম্মেদ এর কবিতা ইংলিশ ভাষাভাষী মানুষের মাঝে বাংলাদেশের নতুন পরিচয় তুলে ধরবে। তার এই গ্রন্থ তার শ্রমের অনন্য ফসল। এটা সমগ্র বাংলাদেশের জন্য পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষ্যে শৈল্পিক এক অনন্য কৃর্তি। আমি তার এই বইয়ের বহুল প্রচার কামনা করি। পাশাপাশি নতুন প্রজন্মের মাঝে বাংলাদেশের উন্নয়ন ও গবেষণার জন্য এই বই একটি অন্যতম প্রচার মাধ্যম হিসেবে কাজ করবে। অত্যন্ত সহজ-সাবলীল ইংলিশ শব্দ দ্বারা তার এই কবিতা গ্রন্থের রচনা সম্ভার। আমরা লেখকের দীর্ঘায়ু কামনা করি। এবং এই বইয়ের বহুল প্রচার কামনা করি। এসময় নিজের অনুভূতি প্রকাশ করেন বইয়ের লেখক কবি বোরহান উদ্দিন আহমেদ। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!