• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘সমর্থক ছাড়া ফুটবল কিছুই না’


নিজস্ব প্রতিবেদক মার্চ ৫, ২০১৬, ১২:৩১ পিএম
‘সমর্থক ছাড়া ফুটবল কিছুই না’

স্পোর্টস ডেস্ক

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, ফিফার নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জিয়ান্নি ইনফানতিনো। আগামী ২০১৯ সাল পর্যন্ত প্রেসিডেন্ট নির্বাচিত হন সুইজারল্যান্ডের এ নাগরিক। ফুটবলকে বাঁচাতে ফুটবলার আর সমর্থকদের পাশে চাইলেন ফিফার নবম এই প্রেসিডেন্ট।

ফিফা ডট কমকে দেওয়া এক সাক্ষাৎকারে ইনফানতিনো জানান, আমি আপনাদের বলছি আমার উপর বিশ্বাস রাখুন। আমি নিজেও আপনাদের মতো একজন ফুটবলের সমর্থক। আপনাদের মতো ফুটবলকে আমিও ভালোবাসি। আপনারা ফুটবল ভালোবাসেন জন্যই সপ্তাহের পর সপ্তাহ অপেক্ষা করে ভালো একটি ম্যাচের জন্য। আমিও তাই করি। বহু সময় আমি এমনটি করেছি।

তিনি আরও যোগ করে বলেন, প্রিয় খেলাটি দেখতে আর প্রিয় দলকে মাঠে নামতে দেখার অপেক্ষা বুঝিয়ে দেয় আপনারা সত্যিই ফুটবলের পাশে আছেন। আসলে সমর্থক ছাড়া ফুটবল কিছুই না। আমাদের যেমন ফুটবলার দরকার তেমনি দরকার তাদের সমর্থন। ঠিক একইভাবে ফুটবলের সমর্থকও দরকার। সমর্থক আর ফুটবলার একে অপরের সঙ্গে দীর্ঘ সময় ধরে সম্পর্কযুক্ত। কিন্তু সম্প্রতি ফুটবলের সমর্থকরা নিজেদের প্রিয় খেলাটির থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। এখন সময় হয়েছে পরিস্থিতি পরিবর্তনের। সময় হয়েছে তাদের ফুটবলের প্রতি আবারো ভালবাসা দেখানোর, ফুটবলের উন্নতিতে পাশে দাঁড়ানোর।

ফিফার প্রেসিডেন্ট নির্বাচনের জন্য অনুষ্ঠিত ভোটে ২০৭ ভোটের মধ্যে ইনফানতিনোর পক্ষে ১১৫ ভোট পড়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ সালমান পান ৮৮ ভোট, ৪ ভোট পান প্রিন্স আলি। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর তিনি জানান, এর মাধ্যমে ফিফার ‘নতুন অধ্যায়ের’ সূচনা হলো। কঠোর প্ররিশ্রম ও উৎসর্গের মাধ্যমে ফিফার ঐতিহ্য পুনরুদ্ধারে কাজ করে যাবো। এবার সে লক্ষ্যেই ফুটবলের সমর্থন আরও জোরালো ভাবে কামনা করলেন তিনি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!