সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ চান মির্জা ফখরুল 

  • ঠাকুরগাঁও প্রতিনিধি: | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৬, ২০২৪, ০৫:২১ পিএম
সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ চান মির্জা ফখরুল 

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেন্টমার্টিনে যেভাবে গোলাগুলি করা হচ্ছে এটি বাংলাদেশের জন্য হুমকি। দুর্ভাগ্যের বিষয় দেশের সার্বভৌমত্বের বিষয়টি সরকারের কাছে কোন কিছুই মনে হচ্ছে না। এখন পর্যন্ত কোন পদক্ষেপ নেয়নি। তাহলে এই সরকারের উপরে আস্থা থাকে কি করে।

তিনি বলেন, সার্বভৌমত্ব রক্ষায় সরকার কোন উদ্যোগ নিচ্ছে না। বিদেশের উপরে নির্ভর করেই এ সরকার টিকে আছে আর সে কারণেই সেন্টমার্টিন বিষয়ে কোনো পদক্ষেপ নিচ্ছে না। সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত। 

রোববার (১৬ জুন) দুপুরে ঠাকুরগাঁও জেলা শহরের নিজ বাসভবনে বিএনপি'র নেতাকর্মীদের সাথে মত বিনিময়ে সভা শেষে সাংবাদিকদের উপস্থিতিতে এসব কথা বলেন তিনি। ফখরুল বলেন, যারা স্বাধীনতাকে ধ্বংস করল তাদের চিত্রগুলো খোঁজেন লেখালেখি করেন আপনাদের মধ্যে অনেকেই তাদের বিরুদ্ধে লিখতে সাহস পান না।

তিনি আরো বলেন, এ সরকার লুট করে দেশের সমস্ত সম্পদকে বিদেশে পাচার করে দিয়েছে। ব্যাংকগুলো  লুট করে শেষ করে দিয়েছে। 

‘সরকারের কর্মকর্তা কর্মচারীরা মনে করেছিলেন আওয়ামী লীগকে সমর্থন করে লুটপাট করে টিকে থাকবে। এভাবে টিকে থাকা যায় না আজিজ এবং বেনজির তার প্রমাণ। ওই সরকারই তাদেরকে বলির পাঠা বানিয়েছে। আর চুরির সুযোগ দেয়ায় আজ দেশের এমন পরিস্থিতির সৃস্টি হয়েছে।’ 

বিএনপির মহাসচিব বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য সব দলগুলোকে নিয়ে বিএনপি এগিয়ে যাচ্ছে। তাই গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য আন্দোলনের মাধ্যমে এ সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আপনাদের কাজ হচ্ছে বিএনপি'র ছিদ্র খুঁজে বের করা। আওয়ামী লীগের ছিদ্র খুঁজে বের করতে পারেন না। 

সাহস করে না দাঁড়ালে বা না লিখলে সংবাদ মাধ্যম টিকতে পারবে না। এই সরকার এক সময় চারটি পত্রিকা বাদে সমস্ত পত্রিকা বন্ধ করে দিয়েছিল। সাংবাদিকরা তখন ভিক্ষা করত ফেরি করত। তাই সরকারের বিরুদ্ধে আন্দোলন করে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

আইএ

Link copied!