ঘূর্ণিঝড় রেমাল 

হাতিয়ার ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি হাজারো মানুষ

  • নোয়াখালী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৭, ২০২৪, ১২:২৪ এএম
হাতিয়ার ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি হাজারো মানুষ

নোয়াখালী : ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে ১৫টি গ্রাম।

রোববার (২৬ মে) দুপুরে জোয়ারের প্রভাবে হাতিয়ায় নদীর পানি স্বাভাবিকের চেয়ে ৪-৫ ফুট বেশি উচ্চতায় প্রবাহিত হয়। এতে নিঝুম দ্বীপ ইউনিয়নসহ আশপাশের ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে বলে জানিয়েছেন নিঝুম দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আফছার মো. দিনাজ উদ্দিন।

তিনি বলেন, রোববার দুপুর থেকে টানা বর্ষণ ও জোয়ারের পানি ঢুকে আমার ইউনিয়নের কয়েকটি গ্রাম ডুবে গেছে। এতে প্রায় ২৫ থেকে ৩০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

ইউনিয়নের প্রধান সড়ক ও বাজারগুলো প্লাবিত রয়েছে। পানিতে ভেসে গেছে গবাদিপশুর খাদ্য ও মাছের ঘের। তলিয়ে গেছে শাকসবজিসহ নানা ফসলের জমি।

তিনি জানান, নিঝুম দ্বীপ ইউনিয়নে ডুবে গেছে- মোল্লা গ্রাম, মুন্সি গ্রাম, আদর্শ গ্রাম, বান্দাখালী গ্রাম, ডুবাইয়ের খাল গ্রাম, ইসলামপুর গ্রাম, আনন্দগুচ্ছ গ্রাম,বাতায়ন গ্রাম,বসুন্ধরা গ্রাম ও ধানসিঁড়ি গ্রাম, পূর্বাচল গ্রাম।

এছাড়া হরণী ইউনিয়নের চর ঘাসিয়া, বয়ারচর গ্রাম, নলচিরা ইউনিয়নের তুফানিয়া গ্রাম, তমরদ্দি ইউনিয়নের পশ্চিম তমরদ্দি গ্রাম প্লাবিত হয়।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুভাশিষ চাকমা জানান, যাত্রীদের জানমাল ও নিরাপত্তার স্বার্থে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাতিয়ার সঙ্গে সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে।

তিনি আরও জানান, ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় হাতিয়াতে ২৪২ আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক বিষয়ে খোঁজখবর রাখা হচ্ছে।

এমটিআই

Link copied!