পরীক্ষায় ফেল করায় ঢাবি অধিভুক্ত কলেজের ছাত্রীর আত্মহত্যা

  • জেলা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৯, ২০১৯, ০৮:৫৪ এএম
পরীক্ষায় ফেল করায় ঢাবি অধিভুক্ত কলেজের ছাত্রীর আত্মহত্যা

মুন্সীগঞ্জ: অনার্স প্রথম বর্ষের পরীক্ষায় তিন বিষয় ফেল করায় আত্মহত্যা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক ছাত্রী। ওই ছাত্রীর নাম মনিজা আক্তার মিতু। সে বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের ছাত্রী ছিল। 

গত ১৬ জুলাই দিবাগত রাতে নিজ বাড়িতে একটি গাছে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে। জানা যায়, অনার্স প্রথম বর্ষের প্রকাশিত ফলাফলে তিন বিষয়ে ফেল করায় আত্মহত্যা করে সে। নিহতের বাড়ি মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানায়।

নিহত মিতুর খালা রিনা খাতুন জানান, গত ১৬ জুলাই মিতু কলেজে আসে তারপর সে কলেজ থেকে বিকেলে বাড়ি ফিরে যায়। বাড়ি ফিরে স্বাভাবিকভাবে খাওয়াদাওয়া করে। রাত ৯টা পর্যন্ত সে টিউশনি করে। পরে রাতে তার ছোট বোনের সঙ্গে একই ঘরে ঘুমাতে যায়। রাত ২টার সময় মিতুর মা ঘরের দরজা খোলা দেখতে পেয়ে ডাকাডাকি ও খোঁজ করতে থাকে। এক পর্যায়ে ঘরের পেছনে গাছের সঙ্গে মিতুকে ঝুলে থাকতে দেখে চিৎকার দিলে পরিবারের অন্য সদস্যরা এসে মিতুকে উদ্ধার করে।

মিতুর কলেজের ঘনিষ্ট বান্ধবী কেয়া বলেন, ১৬ জুলাই সকালে সাত কলেজের আন্দোলনে আমরা নীলক্ষেত মোড়ে ছিলাম। মিতু অনেক ভালো ছাত্রী। খুবই গরিব পরিবারের মেয়ে। টিউশনি করে নিজের পড়ালেখার খরচ চালাত। তিন বিষয়ে ফেল করার ঘটনাটি ও মেনে নিতে পারেনি। আন্দোলনের দিন আমরা যখন নীলক্ষেত থেকে বাসায় ফিরছিলাম, ও বলছিল আমার মনে হয় আর পড়ালেখা করা হবে না, জীবনে কোনোদিন এমন রেজাল্ট হয়নি রে আমার।

পরীক্ষার ফলাফল প্রকাশের পর মিতু তার মাকে জড়িয়ে ধরে অনেক কান্নাকাটি করেছে বলেও জানান মিতুর এই বান্ধবী।

সোনালীনিউজ/এইচএন

Link copied!