৮ ঘন্টা পর ঢাকা-খুলনা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

  • খুলনা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৯, ০৯:৪২ এএম
৮ ঘন্টা পর ঢাকা-খুলনা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

ঝিনাইদহ: ঝিনাইদহের কোটচাঁদপুর রেলস্টেশনে কপোতাক্ষ এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হওয়ার ৮ ঘন্টা বন্ধ থাকার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। ট্রেনের 'ঝ' বগির চারটি চাকা লাইনচ্যুত হওয়ার ফলে খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ ছিল।

রোববার (১৮ আগস্ট) দিনগত রাত আড়াইটার দিকে লাইনচ্যুত ট্রেনটি উদ্ধার করা হয়। এর আগে ঈশ্বরদী থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে এটি উদ্ধার করে। এরপর রাত তিনটার দিকে এ রেলপথে চলাচল শুরু হয়। তার আগে সন্ধ্যা ৭টার দিকে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া খুলনাগামী ৭১৫ নং  কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে ঢাকা-খুলনা রেলরুটের ঝিনাইদহ রেলওয়ে স্টেশন এলাকায় দুর্ঘটনায় পড়ে। এতে খুলনা রাজশাহী ঢাকা সৈয়দপুরগামী সব ধরনের ট্রেন এবং  খুলনা-ঢাকা ও রাজশাহীগামীসহ উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্হাপক (ডিআরএম) আহসান উল্লাহ ভূইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।      

পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুন জানান, সন্ধ্যা ৭টার দিকে ঢাকা-রাজশাহী-খুলনা রেলরুটের ঝিনাইদহে ৭১৫ নং কপোতাক্ষ এক্সপ্রেস এর একটি বগি স্টেশনের হোম সিগন্যালে লাইনচ্যুত হয়ে পড়ে। এতে  সারাদেশের সঙ্গে খুলনার ট্রেন চলাচল বন্ধ থাকে। ঈশ্বরদী জংশন স্টেশন থেকে উদ্ধারকারী ট্রেন এসে রাত ১২টায় পৌঁছে লাইনচ্যুত ট্রেনটিকে আড়াইঘন্টা পর উদ্ধার করে। রাত আড়াইটার দিকে উদ্ধারকাজ সম্পন্ন হয়। পরে রাত তিনটায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলে তিনি জানান।
         
পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক বলেন, এই রুটে দুর্ঘটনার পর কোনো ট্রেন চলাচল করতে পারেনি। এতে করে চরম ভোগান্তিতে পড়েন শত শত যাত্রী।  ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজে অংশ নেয়।  উদ্ধার কাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। তবে দু'টি ট্রেন নির্ধারিত সময় থেকে বেশ কিছু সময় বিলম্বে ট্রেন চলাচল করবে।  সপ্তাহের বন্ধের দিন আসা না পর্যন্ত দুটি আন্তঃনগর ট্রেন নির্ধারিত সঠিক সময়ে চালানো সম্ভব হবে না।                

সোনালীনিউজ/এএস

Link copied!