অব্যাহতির পরদিনই আটক পানিসম্পদ প্রতিমন্ত্রীর পিএস

  • বরিশাল প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৮, ২০২০, ১০:১০ পিএম
অব্যাহতির পরদিনই আটক পানিসম্পদ প্রতিমন্ত্রীর পিএস

বরিশাল: চাকরি থেকে অব্যাহতির আদেশের একদিনের মাথায় পুলিশের হাতে আটক হলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীমের সাবেক ব্যক্তিগত কর্মকর্তা হাদিস মীর। গতকাল বুধবার বিকেলে বরিশাল মহানগরের কাউনিয়া থানা পুলিশ তাকে নগরীর পশ্চিম কাউনিয়া হাওলাদার বাড়ি সড়কের একটি বাসা থেকে আটক করে।

এর আগে গত মঙ্গলবার পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে হাদিস মীরকে অব্যাহতির কথা জানানো হয়।

এদিকে হাদিস মীরকে আটকের বিষয়টি কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে হাদিস মীরকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।’  তবে অভিযোগের বিষয়টি উল্লেখ না করে ওসি বলেন, ‘তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিস্তারিত পরবর্তীতে জানানো হবে।’

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, পানিসম্পদ প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা থাকা অবস্থায় হাদিস মীরের বিরুদ্ধে অবৈধ অর্থের মালিক হওয়াসহ টিআর, কাবিখার অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে।

সর্বশেষ নিজগ্রাম বরিশাল সদর উপজেলার সাপানিয়ায় জমি সংক্রান্ত বিরোধে এক দম্পতিকে মারধর করে হাসপাতালে পাঠানো এবং উল্টো মামলা দিয়ে তাদের গ্রেপ্তার করিয়ে কারাগারে পাঠানোর অভিযোগ রয়েছে হাদিস মীরের বিরুদ্ধে। এসব ক্ষেত্রে তিনি প্রতিমন্ত্রীর নাম ব্যবহার করে প্রশাসনিক সুবিধা নিয়েছেন বলেও অভিযোগ রয়েছে।

সোনালীনিউজ/এএস

Link copied!