আপাতত পুলিশ হেফাজতে থাকবেন আবু ত্ব-হা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৮, ২০২১, ০৬:০৪ পিএম
আপাতত পুলিশ হেফাজতে থাকবেন আবু ত্ব-হা

ফাইল ছবি

রংপুর: আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান সম্পূর্ণ ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছে রংপুর মহানগর পুলিশের গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আপাতত আবু ত্ব-হাসহ উদ্ধার ৩ জনকে পুলিশ হেফাজতে রাখা হবে বলে জানিয়েছে ডিবি।

শুক্রবার (১৮ জুন) বিকেল ৫টায় ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান রংপুর মহানগর পুলিশের (আরএমপি) ক্রাইম ডিভিশনের উপ-কমিশনার আবু মারুফ হোসেন। 

আদনান এতোদিন গাইবান্ধায় ছিলেন বলেও সংবাদ সম্মেলনে জানান মারুফ।বলেন, আদনানকে রংপুরে তার প্রথম স্ত্রীর বাসা থেকেই উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, আদনানের সঙ্গে নিখোঁজ আরও দুজনও ফিরেছেন।আদনানের পরামর্শেই তারাও ইচ্ছাকৃতভাবে আত্মগোপনে ছিলেন।

আবু ত্ব-হা আদনানসহ উদ্ধার ৩ জনকেই আরও জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফজতে রাখা হবে বলেও জানায় ডিবি।

ব্যক্তিগত কারণ সম্পর্কে জানতে চাইলে ডিবি জানায় এই মুহূর্তে তারা বলতে পারবেন না। সেটা ভেরিফাই করতে হবে। তাদের তথ্য যাচাই-বাছাই করব। আসলে সব ব্যক্তিগত কারণ তো বলা যায় না।

উপ-পুলিশ কমিশনার বলেন, ত্ব-হা নিখোঁজের ঘটনায় দুটি জিডি হয়েছিল। তার মা ও নিখোঁজ আমিরুদ্দিনের ভাই ফয়সাল জিডি দুটি করেছিলেন। এরপর থেকেই পুলিশ তাদের খোঁজে তদন্ত করছিল। আজ আমরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি ত্ব-হা চারতলা মসজিদের আবু ত্ব-হা তার প্রথম স্ত্রীর বাড়িতে আছেন। সেখান থেকে তাকে ডিবি কার্যালয়ে আনা হয়।

তিনি আরও বলেন, তারা ঢাকায় গিয়েছিলেন। সেখান থেকে আবার ফেরতও আসেন। ঘটনার দিন গাবতলী থেকে গাইবান্ধা চলে আসেন। গাইবান্ধার ত্রিমাথায় তার এক বন্ধু সিয়ামের মায়ের বাসায় আত্মগোপনে ছিলেন। 

এর আগে শুক্রবার দুপুর পৌনে ৩টার দিকে তাকে রংপুর নগরীর মাস্টারপাড়া এলাকার শ্বশুরবাড়িতে (প্রথম স্ত্রীর বাবার বাড়ি) পাওয়া যায় আবু ত্ব-হাকে।সেখান থেকে তাকে পুলিশ বের করে নিয়ে যায়।

সোনালীনিউজ/আইএ

Link copied!