এক ঘণ্টায় তিন সন্তানের জন্ম, নাম পদ্মা-মেঘনা-যমুনা

  • পাবনা সংবাদদাতা | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ১২:৫১ পিএম
এক ঘণ্টায় তিন সন্তানের জন্ম, নাম পদ্মা-মেঘনা-যমুনা

পাবনা: পাবনায় সুমি খাতুন (২৫) নামে এক গৃহবধূ তিনটি কন্যা সন্তান প্রসব করেছেন। তাদের নাম রাখা হয়েছে পদ্মা, মেঘনা, যমুনা।

মা ও তিন কন্যা সন্তান সুস্থ আছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালে নরমাল ডেলিভারিতে সকাল ১০টা, ১১টা এবং ১১টা ৫ মিনিটে এই তিন কন্যা সন্তান প্রসব করেন ওই গৃহবধূ।

সুমি খাতুন জেলার চাটমোহর উপজেলার ছোট গুয়াখরা গ্রামের আলতাব হোসেনের স্ত্রী। আলতাব হোসেন পাথাইলহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।  

পরিবারের সদস্যরা জানান, শারীরিক সমস্যা দেখা দিলে অন্তঃসত্ত্বা মা সুমি খাতুনকে মঙ্গলবার ভোরে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নরমাল ডেলিভারির মাধ্যমে তিন কন্যা সন্তান প্রসব করেন তিনি।

আলতাব হোসেনের ভাই রাব্বি হোসেন জানান, মা ও তিন কন্যা সন্তান ভালো আছেন এবং এখনও হাসপাতালে অবস্থান করছেন।

এ তিন কন্যা সন্তানের বড় চাচি জাকিয়া সুলতানা জানান, তিন কন্যার নাম রাখা হয়েছে পদ্মা, মেঘনা ও যমুনা। কন্যা সন্তানগুলো এবং তার মা যেন সুস্থ থাকে এজন্য তিনি সবার দোয়া কামনা করেছেন।  

কন্যাদের বাবা আলতাব হোসেন বলেন, আমাদের সংসারে ছয় বছরের একটি ছেলে সন্তান রয়েছে। আল্লাহর কাছে কন্যা সন্তান চেয়েছিলাম। আলট্রাসনোগ্রাম করে ডাক্তাররা বলেছিলেন দুইটা সন্তান হবে। কিন্তু আজকে নরমাল ডেলিভারিতে তিন কন্যা সন্তান আল্লাহ আমাকে উপহার দিয়েছেন।  

তিনি আরও বলেন, বাংলাদেশের তিনটি বড় নদীর নাম অনুসারে তাদের নাম রাখা হয়েছে পদ্মা, মেঘনা, যমুনা।  

২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালের গাইনি ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার ডাক্তার ফারজানা মেহজাবিন বলেন, নির্দিষ্ট সময়ের আগেই শিশু তিনটির জন্ম হয়েছ। আকারে ছোট বাচ্চা, যে কারণে নরমাল ডেলিভারিতে হয়েছে। মা ভালো আছেন। শিশু তিনটিকে তত্ত্বাবধানে রাখা হয়েছে।  

সোনালীনিউজ/এম

Link copied!