ঘরে ঢুকে বন্দুক ঠেকিয়ে ডাকাতি, স্বর্ণালংকার-টাকা লুট 

  • লক্ষ্মীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪, ০৫:২৫ পিএম
ঘরে ঢুকে বন্দুক ঠেকিয়ে ডাকাতি, স্বর্ণালংকার-টাকা লুট 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর গভীর রাতে এক প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। মুখোশ পরিহিত ডাকাত সদস্যরা ঘরের বাসিন্দাদের ধারালো চাকু এবং বন্দুকের মুখে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন লুটে নেয়। 

বুধবার (১৪ মার্চ) দিবাগত রাতে পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের আবিরনগর গ্রামের সেকান্দর হায়দারের বাড়িতে এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানায়, গভীর রাতে একদল ডাকাত সদস্য দক্ষিণ আফ্রিকা প্রবাসী রায়হান মাহমুদ ও ফোরকানদের টিনসেট বসতঘরের দরজা খুলে ভেতরে ঢুকে। 

রায়হানের বৃদ্ধ মা শাহানা সুলতানা বলেন, রাতে ঘরের মধ্যে লোকজনের হাঁটাচলার শব্দে ঘুম ভেঙে যায়। উঠে দেখি মুখোশারী কয়েকজন লোক ঘরের ভেতর পায়চারি করছে। আমি চিৎকার দিলে তারা আমাকে ধারলো চাকু ধরে চুপ থাকতে বলে। পরে আমার কক্ষের বিভিন্ন আসবাবপত্র তল্লাশি চালায় তারা। 

শাহানার পুত্রবধু সুরাইয়া আরজু বিথি বলেন, আমার শাশুড়ীর চিৎকার শুনে আমরা জেগে উঠি। এসময় অস্ত্রধারী একজন আমার গাড়ে বন্দুক ধরে। অন্য দুইজন আমার ১৪ বছর বয়সী ছেলে ইয়াদ মাহমুদের গলায় দুটি চাকু ধরে আমাদের জিম্মি করে ফেলে। ডাকাত সদস্যরা ঘরের সবগুলো কক্ষে ঢুকে সবাইকে জিম্মি করে মূল্যবান মালামাল লুটে নেয়। ডাকাতরা প্রায় সাত ভরি স্বর্ণ, নগদ ৬০ হাজার টাকা ও তিনটি মোবাইল ফোন নিয়ে গেছে। 

তিনি জানান, রাত সোয়া ২ টার দিকে ৭ থেকে ৮ জনের ডাকাতদল ঘরে ঢুকে। ঘরের বাহিরেও তাদের লোকজন ছিল। সবাই মুখোশ পরা ছিল, তাই কাউকে চিনতে পারিনি। আমার ছেলেকে জবাই করে মেরে ফেলার হুমকি দিয়ে আমার কাছ আলমারির চাবি নিয়ে নেয়। আধাঘন্টার মধ্যে তারা মালমাল লুট করে পালিয়ে যায়। যাবার সময় আমাকে ও আমার ছেলে এবং আমার দেবর এমরান হোসেনের হাত-পা বেঁধে রাখে। 

প্রবাসী রায়হান মাহমুদের ভাই এমরান হোসেন বলেন, ঘটনার পর আমি জাতীয় জরুরি সেবা নাম্বার ৯৯৯-এ কল দিই। পরে পুলিশ এসে ঘটনাস্থল দেখে গেছে। 

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বলেন, ঘটনাটি ডাকাতি নয়, চুরি। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। 

এমএস

Link copied!