জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিব: স্বাস্থ্যমন্ত্রী 

  • ইসরাত জাহান তাবাসসুম, নড়াইল | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৯:০০ পিএম
জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিব: স্বাস্থ্যমন্ত্রী 

নড়াইল: বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, স্বাস্থ্য খাত সম্পর্কে আমি অনেক কিছু জানি। আমি দায়িত্ব নেয়ার পর আমার একটাই প্রতিজ্ঞা যে আমি জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিব, প্রান্তিক জনগোষ্ঠী যাতে স্বাস্থ্য সেবা পায়৷

শনিবার (২৭ এপ্রিল) বিকাল সাড়ে ৫ টার দিকে নড়াইল ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে জেলা হাসপাতালের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নড়াইলে যদি একটা ভালো হাসপাতাল, অপারেশন থিয়েটর হয় তাহলে তো রোগীরা ঢাকা বা যশোরের দিকে যাবে না। বড় বড় হাসপাতালে রোগীদের চাপে হাঁটা যায় না। আমার যদি এখানে ভালো চিকিৎসা দিতে পারি, রোগীরা ঢাকামুখি হবে না৷ নড়াইলের দুটি সুন্দর হাসপাতাল দেখলাম। হাসপাতাল দুটিকে যদি চালু করা যায় তাহলে বহু মানুষের উপকার হবে। আমি অবশ্যই অবশ্যই এ ব্যাপারে কাজ করব। 

 মাশরাফি প্রশংসা করে তিনি বলেন, মাশরাফি যেভাবে হাসপাতালটাকে নিজের মনে করে, এভাবে যদি সারাদেশের সংসদ সদস্যরা মনে করতেন তাহলে অবশ্যই বাংলাদেশের স্বাস্থ্যসেবা অনেক ওপরে যেত। সাংসদরা যদি যার যার এলাকার হাসপাতালে গিয়ে নিজের চেকাপ করান। তাহলে জনগণের আস্থাটা বাড়বে। সাংসদরা যদি কথায় কথায় বিদেশ চলে যান তাহলে জনগণের আস্থা আসবে না।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ( পরিকল্পনা ও উন্নয়ন) মীরজাদী সেব্রিনা ফ্লোরা, নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মেহেদি হাসান, সিভিল সার্জন ডা. সাজেদা বেগম, জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আব্দুল গফফারসহ আরও অনেকেই। 

প্রসঙ্গত, এর আগে বিকাল ৩ টার দিকে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামান্ত লাল সেন জেলার লোহাগড়া উপজেলায় ৩১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। 

এমএস

Link copied!