বগুড়ার উপজেলা নির্বাচনে বিএনপির নেতাসহ ১১ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

  • বগুড়া প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১০, ২০২৪, ১২:৫৫ পিএম
বগুড়ার উপজেলা নির্বাচনে বিএনপির নেতাসহ ১১ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

বগুড়া: বগুড়ার নন্দীগ্রামে চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে সাবেক দুই বিএনপি নেতাসহ ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার (৯ মে) শেষ দিন ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র অনলাইনে জমা দিয়েছেন বলে নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চেয়ারম্যান পদে মোট ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা রেজাউল আশরাফ জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা, আওয়ামী লীগ নেতা নজিবুল্লা মজনু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদ আশরাফ মামুন এবং উপজেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক ও ভাটগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শামছুর রহমান। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪ জন প্রার্থী। 

তারা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি দুলাল চন্দ্র মহন্ত, উপজেলা ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক শুভ আহমেদ, আমিনুল ইসলাম জুয়েল এবং উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি ও থালতা মাঝগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান  ইলিয়াস আলী। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ২ জন। তারা হলেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আক্তার বানু ও খালেদা বেগম। 

নির্বাচন কমিশনের তফশিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই হবে ১২ মে। আর মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে ১৩ থেকে ১৫ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি হবে ১৬ থেকে ১৮ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে। ২০ মে প্রতীক বরাদ্দ করা হবে। আগামী ৫ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হবে ভোট গ্রহণ।উপজেলা নির্বাচকর্মকর্তা বাবু হক জানান, নন্দীগ্রাম উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ৫৭ হাজার ১৯০ জন।

এর মধ্যে পুরুষ ভোটার  ৭৮ হাজার ৩৪৯ জন ও নারী ভোটার ৭৮  হাজার ৮৪০ জন। এছাড়া ১ জন হিজরা ভোটার রয়েছে। এ উপজেলায় ৪৯টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে মোট ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র অনলাইনে দাখিল করেছেন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমরা বদ্ধ পরিকর।

এআর

Link copied!