ভাঙ্গুড়ায় কৃষি জমির মাটি বিক্রি করায় এক লক্ষ টাকা অর্থদণ্ড  

  • ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি  | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৭, ২০২৪, ০৯:৫৯ পিএম
ভাঙ্গুড়ায় কৃষি জমির মাটি বিক্রি করায় এক লক্ষ টাকা অর্থদণ্ড  

পাবনা: ভাঙ্গুড়ায় কৃষি জমি থেকে ভেকু (এস্কেভেটর) দিয়ে মাটি কেটে বিক্রি করার অভিযোগ কামরুজ্জামান পিন্টু নামের এক ব্যক্তিকে এক লক্ষ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযুক্ত পিন্টু ভাঙ্গুড়া উপজেলার পাটুল গ্রামের শামসুল হুদার ছেলে। গত বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার দিলপাশার ইউনিয়নের পাঁচ বেতুয়ান গ্রামে এই অভিযান পরিচালনা করা হয়।

ভাঙ্গুড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমিয়া আক্তার রোজী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় ভাঙ্গুড়া থানা-পুলিশের একটি দল তাকে সহযোগিতা করে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার পাঁচ বেতুয়ান গ্রামের পানি উন্নয়ন বোর্ড (পাউবোর) ওয়াপদা বাঁধ সংলগ্ন কৃষি জমি থেকে ভেকু দিয়ে মাটি কেটে বিক্রি করা হচ্ছে। এমন অভিযোগের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার রাত ১১টা থেকে ৩টা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমীয়া আক্তার রোজীর নেতৃত্বে সেখানে অভিযান পরিচালনা করা হয়। 

ঘটনাস্থলে মাটি কাটার ভেকু, পরিবহনের জন্য ব্যবহৃত ট্রাক ও ড্রাইভারসহ মাটি কাটার প্রমাণ পাওয়া যায়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযুক্ত পিন্টুকে এক লক্ষ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমীয়া আক্তার রোজী বলেন, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী কৃষি জমি থেকে মাটি কেটে বিক্রি করার অপরাধে তাকে এক লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়া অভিযুক্ত ব্যক্তির কাছ থেকে অবৈধভাবে মাটি না কাটার মুচলেকা নেওয়া হয়।

এআর

Link copied!