সৌদি আরবের বাংলাদেশি যুবকের ‘রহস্যজনক’ মৃত্যু

  • শিবচর (মাদারীপুর) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২২, ২০২৪, ০৫:০৪ পিএম
সৌদি আরবের বাংলাদেশি যুবকের ‘রহস্যজনক’ মৃত্যু

শিবচর: সৌদি আরবের ক্যাবেট সিটি এলাকায় মাদারীপুরের শিবচরের সুমন হাওলাদার (৩৮) নামে এক যুবকের ‘রহস্যজনক’ মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার তার মৃত্যুর খবর পায় পরিবার।

পরিবারের সদস্যদের দাবি, সুমনকে হত্যা করা হয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত শেষে দ্রুত মরদেহ দেশে আনার দাবি তাদের।

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা যায়, শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের চর কমলাপুর গ্রামের মুদি দোকানি দাদন হাওলাদারের দুই ছেলে ও এক মেয়ে। তাদের মধ্যে বড় সুমন হাওলাদার। পরিবারে আর্থিক সচ্ছলতা আনতে প্রায় ৫ বছর আগে সৌদি আরবে পাড়ি জমান সুমন। সেখানকার ক্যাবেট সিটির মরুভূমি সাইট এলাকায় বসবাস করতেন তিনি। সেখানে টেকনিশিয়ান হিসেবে শীতাতপ নিয়ন্ত্রণ (এসি) যন্ত্রের কাজ করতেন।

গতকাল বিকেলে সৌদি আরব থেকে সুমনের পরিবারের কাছে খবর আসে যে, এসির কাজ করার সময় স্থানীয় একদল ভুয়া পুলিশের তাড়া খেয়ে বহুতল একটি ভবনের ছাদ থেকে পড়ে যান সুমন। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। আরেকটি পক্ষ জানিয়েছে, সুমন কয়েকজন বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন। এ সময় পুলিশের তাড়া খেয়ে বহুতল ভবনের ছাদ থেকে পড়ে মারা গেছেন।

সুমনের মৃত্যুকে ‘রহস্যজনক’ উল্লেখ করে হত্যার অভিযোগ তুলেছে পরিবারের সদস্যরা। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে মরদেহ দ্রুত দেশে আনার দাবি তাদের। 

সুমনের মামা আলফাজ গোমস্তা বলেন, ‘আমরা সুমনের মরদেহ ভিডিওতে দেখেছি। ওর মাথার এক পাশে একটি লম্বা কাটার দাগ রয়েছে। মুখের বা শরীরের অন্য কোথাও কোনো আঘাতের চিহ্ন নেই। বহুতল ভবনের ওপর থেকে নিচে পড়লে মুখমণ্ডলসহ শরীরের অনেক স্থানেই আঘাতের চিহ্ন থাকার কথা। কিন্তু তা নেই। তাই আমাদের কাছে মনে হচ্ছে সুমনকে হত্যা করে ঘটনা ভিন্নখাতে নেওয়ার চেষ্টা চলছে। তাই সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত রহস্য উদঘাটনের দাবি করছি।’

সুমনের মা বানু বেগম বলেন, ‘সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উন্মোচন করা হোক। আর আমার নয়নের মনির মরদেহটি দ্রুত দেশে আনার দাবি করছি।’

এমএস

Link copied!