নির্বাচনী প্রচারণা বাদ দিয়ে ঘূর্ণিঝড়ে সতর্কতার মাইকিং প্রার্থীদের 

  • পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৬, ২০২৪, ০৭:৪৯ পিএম
নির্বাচনী প্রচারণা বাদ দিয়ে ঘূর্ণিঝড়ে সতর্কতার মাইকিং প্রার্থীদের 

বরগুনা: প্রবল শক্তি নিয়ে উপকূলের দিকে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় রিমাল। ঘূর্ণিঝড়ের প্রভাবে এবং পূর্ণিমার জোয়ারের চাপে বিষখালি ও বলেশ্বর নদীর পানি বিপৎসীমার ৫০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জনসাধারণকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য মাইকিংসহ বিভিন্ন সতর্ক সংকেত প্রচার করছে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান। 

এ অবস্থায় আগামী ২৯ মে উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণা বন্ধ রেখে প্রার্থী ও তাদের সমর্থকরা সাধারণ মানুষকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ জানাচ্ছেন মাইকে। পাথরঘাটা উপজেলায় এবছর নির্বাচনের প্রার্থী হয়েছেন ১৬ জন। সকল প্রার্থী তাদের নির্বাচনী প্রচারণা বাদ দিয়ে সাধারণ মানুষকে আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য প্রচার চালাচ্ছেন। তাদের এই প্রচার-প্রচারণাকে স্বাগত জানিয়েছে সমাজের বিভিন্ন শ্রেণীর মানুষ। 

বরগুনার জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলার জন্য ৪২২ মেট্রিকটন খাদ্যশস্য, শিশু খাদ্যের জন্য ১০ লাখ এবং গো-খাদ্যের জন্য ১০ লাখ টাকা বরাদ্দ রয়েছে। গঠন করা হয়ে ৪৯টি মেডিকেল টিম এবং ৩৭ লাখ নগদ অর্থ প্রস্তুত রয়েছে। এ ছাড়া স্বেচ্ছাসেবী রয়েছেন ৯ হাজার ৬১৫ জন। যারা ঘূর্ণিঝড় পূর্ববর্তী ও পরবর্তী সময়ে উদ্ধার অভিযান পরিচালনা করবেন। খোলা হয়েছে দশটি কন্ট্রোল রুম। এ ছাড়া পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট রয়েছে ১ লাখ ৫৪ হাজার ট্যাবলেট।

আইএ

Link copied!