পৃথক অগ্নিকাণ্ডে ৪ লাখ টাকার মালামাল ভস্মীভূত

  • রাজশাহী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৬, ০৪:৫১ পিএম
পৃথক অগ্নিকাণ্ডে ৪ লাখ টাকার মালামাল ভস্মীভূত

রাজশাহী : রাজশাহী নগরীতে পৃথক অগ্নিকাণ্ডের একটি প্রশাধন কোম্পানির গুদাম ও একটি বাসাবাড়ি ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ৪ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

সর্বশেষ বৃহস্পতিবার সকালে নগরীর তেরখাদিয়া এলাকার সীমা বেগমের বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। রান্নার চুলা থেকে সকালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় এক লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

সীমা বেগম অন্যের বাড়িতে কাজ করে সংসার চালান। সকালে সেমিপাকা বাড়িতে তালা মেরে কাজে যান। এসময় রান্নার চুলা থেকে তার বাড়িতে আগুন লাগে। প্রাথমিক পর্যায়ে কেউ বুঝতে না পারায় আগুন গোটা বাড়ি ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুনে ওই বাড়িতে থাকা একটি মোটরসাইকেল, টিভি, আসবাবপত্র ও জামা-কাপড় পুড়ে যায়।

এদিকে, বুধবার দিবাগত রাতে নগরীর সপুরা বিসিক শিল্প এলাকায় জিএম প্রশাধন কেমিক্যাল ওয়ার্কার্স নামক একটি কোম্পানির গুদামে বৈদ্যুতিক শটসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৩ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

দমকল বাহিনী সূত্র জানায়, সপুরা বিসিক এলাকার ২১৬ নম্বর সেমিপাকা বাড়িতে জিএম কেমিক্যাল ওয়ার্কস-এর গুদামে ক্রিম, লোশনসহ বিভিন্ন প্রসাধনী সামগ্রী থাকতো। বুধবার রাতে তালা মেরে কোম্পানীর ম্যানেজার চলে যান। হঠাৎ করে বৈদ্যুতিক শটসার্কিট থেকে গোডাউনে আগুন লাগে। এ সময় দ্রুত আগুন গোটা গোডাউনে ছড়িয়ে পড়ে। পরে দমকল বাহিনীর সদর ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে গোডাউনে থাকা একটি জেনারেটর, প্রসাধনী সামগ্রী তৈরির মেশিন, কয়েকটি ফ্যান ও প্রসাধনী ভস্মীভূত হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!