সাংসদের নির্দেশে ছাত্রলীগ নেতা আটক

  • নিজস্ব প্রতিবেদক, রাজশাহী | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০১৬, ০৫:৫১ পিএম
সাংসদের নির্দেশে ছাত্রলীগ নেতা আটক

রাজশাহী : মাদকের সঙ্গে জড়িত ছাত্রলীগের বহিস্কৃত নেতাকে আটক করতে পুলিশকে নির্দেশ দিলেন নওগাঁ-১ আসনের সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার। এ ঘটনার পরে পোরশা থানা পুলিশ এএসএম ইমরান আলী নামে ওই বহিস্কৃত ছাত্রলীগ নেতাকে শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে আটক করে।

পোরশা উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনকে মাদকমুক্ত রাখতে নওগাঁ-১ আসনের সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার বদ্ধ পরিকর। মাদকমুক্ত সমাজ গড়তে তিনি ছাত্রলীগ ও যুবলীগের কমিটির উপরের দীর্ঘদিন ধরে বিশেষ নজর রাখছেন। ইতোমধ্যে মাদক সেবন ও ব্যবসার সঙ্গে জড়িত নেতাকর্মীদের তিনি দল থেকে বহিষ্কারও করেছেন। এরমধ্যে পোরশা উপজেলা ছাত্রলীগের সভাপতি এএসএম ইমরান আলীও আছেন।

শুক্রবার নওগাঁ জেলার ঘটনগর ইউনিয়ন যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে ইমরান আলী ৩০ থেকে ৪০ জনকে সঙ্গে নিয়ে উপস্থিত হয়। ঘরের মধ্যে কথা বলার এক পর্যায়ে ইমরানী আলী তার পদ ফিরে পাওয়ার জন্য সাংসদ সাধন চন্দ্র মজুমদারকে অনুরোধ করেন। তবে, ইমরান আলী মাদক সংশ্লিষ্ট নানান কর্মকান্ডের কারণে সাংসদ এবিষয়ে শক্ত অবস্থান নেন। ইমরানকে কোনো পদ দেয়া হবে না বলেও জানিয়েও দেন। এক পর্যায়ে সাংসদের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন বহিস্কৃত ছাত্রলীগ নেতা ইমরান আলী।

এ ঘটনায় স্থানীয় নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে উঠলে ইমরান আলী সেখান থেকে পালিয়ে যান। পরে পোরশা থানা পুলিশকে সাংসদ সাধন চন্দ্র মজুমদার নির্দেশ দেন মাদক ব্যবসার সঙ্গে জড়িত ইমরান আলীকে আটক করতে।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা অভিযোগ করেন, কয়েকজন স্বার্থপর নেতাকর্মীদের ইশারায় বহিস্কৃত ছাত্রলীগ নেতা ইমরান আলী এমন কাজ করেছেন। ওই বহিস্কৃত ছাত্রলীগ নেতা সাংসদ ও পোরশা উপজেলা আওয়ামী লীগের আরো কয়েকজন গুণি নেতাকর্মীদের বিরুদ্ধে কিছুদিন থেকেই কুৎসা রটনা করে বেড়াচ্ছেন। ইমরান আলীর নানান কর্মকান্ডের কারণে পোরশা উপজেলা আওয়ামী লীগ সুনাম হারাতে বসেছে।

পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাব্বেরুল হক জানান, মাদকের বিরুদ্ধে স্থানীয় সাংসদের অবস্থান জিরো টলারেন্স। মাদকসহ বিভিন্ন দুর্নীতির বিষয়ে তিনি নিজের দলের লোকজনকেও ছাড় না দেয়ার নিদের্শ দিয়েছেন অনেক আগেই।

ওসি মোসাব্বেরুল হক আরো জানান, সাংসদ সাধন চন্দ্র মজুমদারের নির্দেশেই মাদক সেবন ও ব্যবসার সঙ্গে জড়িত ছাত্রলীগের বহিস্কৃত নেতা এএসএম ইমরান আলীকে আটক করা হয়েছে। তাকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!