ময়মনসিংহে শ্রেষ্ঠ ১০ জয়িতাকে সংবর্ধনা

  • ময়মনসিংহ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ০৭:৫৭ পিএম
ময়মনসিংহে শ্রেষ্ঠ ১০ জয়িতাকে সংবর্ধনা

ময়মনসিংহ: ময়মনসিংহ টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ ১০ জয়িতাকে সংবর্ধনা দেয়া হয়। বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে এ সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।

প্রতিমন্ত্রী চুমকি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এদেশের সর্বশ্রেষ্ঠ জয়িতা। পাশাপাশি একজন রত্মগর্ভা মা। আজকে সারা দেশে যে ‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রম শুরু হয়েছে সেখানে যে পাঁচটি ক্যাটাগরীতে রত্মগর্ভা বাছাই করা হচ্ছে সেই পাঁচটি ক্যাটাগরীর সব কটিতেই পড়েন আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। কাজেই মাননীয় প্রধানমন্ত্রী এদেশের সর্বশ্রেষ্ঠ জয়িতা, তাঁরই নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, দেশের সমাজ সেবার দিক দিয়ে বলেন, শিক্ষার দিক দিয়ে বলেন, দেশে ব্যপক পরিবর্তন আনার কথা বলেন, বৃহৎ জনগোষ্ঠীকে মানব সম্পদে পরিণত করাসহ দেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তর করার ক্ষেত্রে তাঁর এ অবদান আমাদের সারা জীবন মনে রাখতে হবে। তিনি একজন রত্মগর্ভা মা।

তিনি বলেন, দেশ থেকে যৌতুক ও বাল্যবিয়ে নিরসনে সমাজে নিজ নিজ অবস্থান থেকে আন্দোলন শুরু করতে হবে। আপনারা যদি সমাজে নিজ নিজ অবস্থান থেকে আন্দোলন শুরু করেন তাহলে আমরা অচিরেই দেশকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করতে পারবো।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন।

অনুষ্ঠানে খ্যাতিমান ১০ জয়িতাকে আনুষ্ঠানিকভাবে এই সংবর্ধনা দেয়া হয়। আন্তর্জাতিক নারী প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবসকে উপলক্ষ্য করে ‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের অংশ হিসেবে এই আয়োজন করা হয়।

সংবর্ধিত শ্রেষ্ঠ ১০ জয়িতা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী জামালপুরের জয়ন্তী কৈরী ও ময়মনসিংহের সুচিস্মীতা নাসরীন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নাছিমা আক্তার ও সেলিমা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন রাশিদা ফারুকী ও লাইলী আনজুমানআরা বেগম, সফল জননী শেরপুরের নূর ই ফেরদৌস ও মল্লিকা আক্তার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা রাশেদা বেগম ও মাহমুদা ফেরদৌস।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, ফাতেমা জহুরা রানী এমপি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আলী আকবর, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক সাহিন আহমেদ চৌধুরী, ডিআইজি-ময়মনসিংহ রেঞ্জ চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ময়মনসিংহ জেলা পরিষদ প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান ও ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু ও ময়মনসিংহের মহিলা বিষয়ক কর্মকর্তা মছিরুন নেছা প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!