সুষ্ঠু নির্বাচন না হলে ভয়াবহ অবস্থা সৃষ্টি হবে

  • যশোর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০১৭, ০৬:১২ পিএম
সুষ্ঠু নির্বাচন না হলে ভয়াবহ অবস্থা সৃষ্টি হবে

যশোর: সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার বলেছেন, ‘নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে পারবে কি না সেটি সময়ই বলে দেবে। যদি দেশে সুষ্ঠু নির্বাচন না হয় তবে জাতির জন্য দুর্ভোগ বয়ে আনবে, এতে ভয়াবহ অবস্থা সৃষ্টি হবে।’

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) যশোর শহরের জয়তী সোসাইটি মিলনায়তনে সুজনের খুলনা আঞ্চলিক পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণকে আস্থায় নিয়ে স্বচ্ছতার সঙ্গে নির্বাচন কমিশন কাজ করবে এটাই সকলের প্রত্যাশা। নির্বাচন কমিশন জনগণকে আস্থায় নিয়ে কাজ করতে পারলে রাজনৈতিক দলগুলো তাদের বিপক্ষে কোন প্রশ্ন তুলতে পারবে না।

সুজন সম্পাদক আরো বলেন, কারচুপির নির্বাচনের কারণে গণতন্ত্রের ঘাটতি হয়। জোরপূর্বক নির্বাচিত হলে জনপ্রতিনিধিরা জনগণের কল্যাণে কাজ করে না। সুষ্ঠু নির্বাচন হলে জনপ্রতিনিধিরা মানুষের কল্যাণে কাজ করে। কিন্তু  রাজনীতি ব্যবসায়করণ হয়েছে। ব্যক্তি গোষ্ঠীর কল্যাণে রাজনীতি হচ্ছে। মানুষকে নির্যাতন নিপীড়ন গণতান্ত্রিক শাসন ব্যবস্থার সঙ্গে সংগতি পূর্ণ নয়।

বদিউল আলম মজুমদার বলেন, ফায়দাতন্ত্রের রাজনীতির কারণে ক্ষমতাসীন দলের অভ্যন্তরে দ্বন্দ্ব সংঘাতের ঘটনা ঘটছে। সরকারি বরাদ্দের মোটা অংক ব্যক্তির পকেটে যাচ্ছে। ফলে দলের অভ্যন্তরে সহিংসতা বাড়ছে। ফায়দা লুটার রাজনীতিতে দলের পদ পদবি নিয়ে কাড়াকাড়ি হয়। এজন্য ক্ষমতাসীন দলে হানাহানি বেশি। ফুলে ফেঁপে উঠছে পেশি শক্তির মালিকরা।

সুজন যশোর শাখার সভাপতি অ্যাডভোকেট সালেহা খাতুনের সভাপতিত্বে আঞ্চলিক পরিকল্পনা সভায় আরো বক্তব্য দেন, সুজন খুলনা শাখার সভাপতি অধ্যক্ষ জাফর ইমাম, সাতক্ষীরা শাখার সম্পাদক শেখ হেদায়েতুল ইসলাম, বাগেরহাট শাখার সম্পাদক শরিফুল ইসলাম ঠান্ডু, মাগুরা শাখার সম্পাদক খান শরাফত হোসেন, কুষ্টিয়া শাখার সহ-সভাপতি ইফতেখার হোসেন মিঠু, চুয়াডাঙ্গা শাখার সভাপতি অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, ঝিনাইদহ শাখার সভাপতি আমিনুর রহমান টুকু প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!