তারেক-মিশু হত্যাঃ রায়ের প্রতিবাদে চুয়াডাঙ্গায় ধর্মঘট

  • চুয়াডাঙ্গা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০১৭, ০৫:৩৭ পিএম
তারেক-মিশু হত্যাঃ রায়ের প্রতিবাদে চুয়াডাঙ্গায় ধর্মঘট

ফাইল ফটো

চুয়াডাঙ্গা: সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জন নিহতের ঘটনায় দায়ের করা মামলার রায়ে চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের চালককে যাবজ্জীবন কারাদণ্ডাদেশের প্রতিবাদে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করেছে চুয়াডাঙ্গা পরিবহন শ্রমিকরা।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ৩টায় শহরে মাইকিং করে চুয়াডাঙ্গার সকল রুটে এ ধর্মঘটের ডাক দেয়া হয়। এরপর থেকে রাজধানীসহ দুরপাল্লা ও অভ্যন্তরীণ রুটে বাস-ট্রাক চলাচল বন্ধ হয়ে গেছে।

যাবজ্জীবন কারাদণ্ডাদেশপ্রাপ্ত চালক শহরের দৌলাতদিয়া এলাকার বাসিন্দা জামির হোসেন।

চুয়াডাঙ্গা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রিপন মোল্লা টেলিফোনে জানান, সড়ক দুর্ঘটনায় ওই ৫ জন নিহত হলেও বিচার হয়েছে হত্যা মামলায় । যা মেনে নেয়া যায় না । এ কারণে সাধারণ শ্রমিকরা আন্দোলনে নেমেছে, বন্ধ করে দিয়েছে তাঁদের কাজ।

তিনি আরো জানান, শনিবার (২৫ ফেব্রুয়ারি) খুলনা বিভাগীয় শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকের পর বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে ।

২০১১ সালের ১৩ আগষ্ট ঢাকা-আরিচা মহাসড়কের জোকা এলাকায় মর্মান্তিক দুর্ঘটনায় মিশুক মুনীর ও তারেক মাসুদসহ ৫ জন নিহত হন। এ ঘটনায় ঘাতক বাস চুয়াডাঙ্গা ডিলাক্সের চালক জামির হোসেনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশ।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আল মাহমুদ ফাইজুল কবীর এ রায় প্রদান করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!