মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ: ফের পেছালো চার্জ গঠন

  • মাগুরা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ০৫:২০ পিএম
মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ: ফের পেছালো চার্জ গঠন

মায়ের কোলে গুলিবিদ্ধ শিশু সুরাইয়া

মাগুরা: দেশব্যাপী আলোচিত মাগুরার মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ ও একজন নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলার চার্জ গঠনের দিন আবারও পিছিয়েছে। আগামী ২৮ মার্চ নতুন দিন ধার্য করেন আদালত।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ আরাফাত হোসেনের আদালতে চার্জ গঠনের দিন ধার্য ছিল।

মামলার ৫ আসামি অভিযোগ থেকে অব্যাহতির আবেদন করায় বিচারক চার্জ গঠনের শুনানির দিন সোমবার (২৭ ফেব্রুয়ারি) থেকে পিছিয়ে আগামী ২৮ মার্চ নির্ধারণ করেন।

এ বিষযে মামলার বাদী রুবেল ভুইয়া জানান, এ নিয়ে শুনানির তারিখ ৩ দফা পরিবর্তন করা হলো। তিনি আরো বলেন, ‘মামলার আসামিরা ইতোমধ্যে জামিনে ছাড়া পেয়েছে। প্রায় দেড় বছর হতে চলল আদালতে মামলার চার্জশিট দিয়েছে পুলিশ। কিন্তু এখনো চার্জ গঠনের শুনানি শুরু না হওয়ায় বিচারিক কার্যক্রম শুরু হয় নি। এ কারণে আমরা দুশ্চিন্তায় আছি’।

২০১৫ সালের ২৩ জুলাই মাগুরা শহরের দোয়ারপাড় এলাকায় মাদক ব্যবসা, চাঁদাবাজির টাকা ভাগাভাগি নিয়ে ক্ষমতাসীন দলের দু’দল সমর্থকদের মধ্যে সংঘর্ষে মমিন ভূইয়া নামে একজন নিহত হন। এ সময় গভের্র শিশুসহ নাজমা বেগম নামে এক গৃহবধূ গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় নিহত মোমিন ভুইয়ার ছেলে রুবেল ঘটনার ৩ দিন পর ২৬ জুলাই তার বাবা মোমিন খুন ও মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধের ঘটনায় মাগুরা সদর থানায় ১৬ জনের নামে মামলা দায়ের করেন। মামলার আসামিদের মধ্যে আজিবর নামে একজন পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে নিহত হয়।

পরবর্তীতে পুলিশী তদন্তে অপর একজনের নাম বাদ পড়ে তোতা, আয়নাল ও মুন্না নামে ৩ জনের নাম নতুন করে অন্তর্ভুক্ত হয় ও  ২০১৫ সালের ৩০ নভেম্বর মোট ১৭ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

 

Link copied!