বাল্যবিবাহ নিরোধ আইন সংশোধন দাবিতে সংবাদ সম্মেলন

  • পিরোজপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১, ২০১৭, ০৫:২০ পিএম
বাল্যবিবাহ নিরোধ আইন সংশোধন দাবিতে সংবাদ সম্মেলন

পিরোজপুর: জাতীয় সংসদে বিশেষ বিধান রেখে “বাল্য বিবাহ নিরোধ আইন” পাশ হওয়ায় ওই আইন সংশোধনের দাবিতে পিরোজপুরে সংবাদ সম্মেলন করেছে জেলা মহিলা পরিষদ।

বুধবার (১ মার্চ) সকাল সাড়ে ১০টায় জেলা প্রেসক্লাব মিলনায়তে জেলা মহিলা পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক সালমা রহমান হেপী।

লিখিত বক্তব্য তিনি বলেন, দীর্ঘদিন ধরে সরকারি- বেসরকারি উদ্যোগে বাল্যবিবাহ নিরোধ আইন সংশোধন প্রক্রিয়া চলছে। প্রচলিত প্রথা, পারিবারিক সম্মান, কন্যার সর্বোত্তম স্বার্থের কথা বিবেচনার যুক্তি দেখিয়ে বিশেষ পরিষদের প্রস্তাবকে বাংলাদেশ মহিলা পরিষদ সামাজিক আন্দোলন কর্মীরা, উন্নয়ন কর্মীদের তীব্রভাবে প্রত্যাখান করে এবং দেশব্যাপী আন্দোলন গড়ে তোলে।

অপ্রাপ্ত বয়স্ক মেয়েদের বিয়ের ফলে তারা সামাজিক, স্বাস্থ্যগত ও ক্ষমতায়নের ক্ষেত্রে মারাত্মক ঝুঁকির সম্মুখীন হতে পারে।

কিন্তু সরকার কোন কিছুর তোয়াক্কা না করে যে আইনটি পাশ করেছে এবং যে যুক্তি তারা দেখাচ্ছে তাতে বাল্যবিবাহকে প্রকান্তরে উৎসাহিত করবে এবং সমাজে অপরাধ প্রবণতা বাড়বে, শিশু  কিশোরীদের জীবন ঝূঁকিপূর্ণ হবে।

সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা মহিলা পরিষদের সদস্য ও মেয়র পত্মী নীলা রহমান, জেলা মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক খালেদা আক্তার হেনা, আন্দোলন সম্পাদক শিরিনা আফরোজ, অর্থ সম্পাদক হাফিজা আক্তার খুশি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!