মানব পাচার মামলায় এক নারীর যাবজ্জীবন

  • যশোর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৩০, ২০১৭, ১০:৪৪ পিএম
মানব পাচার মামলায় এক নারীর যাবজ্জীবন

যশোর: যশোরে মানব পাচার মামলায় জাহানারা বেগম জানু নামে এক নারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৩০ মার্চ) মানব পাচার ও অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক অমিত কুমার দে এ রায় দেন।

সাজাপ্রাপ্ত জানু যশোর সদর উপজেলার মুনসেফপুর গ্রামের মৃত হোসেন আলী মীরের মেয়ে। বর্তমানে তিনি পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, সদর উপজেলার চাউলিয়া গ্রামের এক নারী রূপদিয়া বাজারের একটি দোকানে কাজ করতেন। দোকানে যাওয়া-আসার সুবাদে জানুর সঙ্গে ওই নারীর পরিচয় হয়। এক পর্যায়ে ওই নারীকে ঢাকায় বেশি বেতনে চাকরি দেয়ার প্রলোভন দেখায় জানু।

২০০৮ সালের ফেব্রুয়ারি মাসে ঢাকায় নেয়ার কথা বলে জানু তাকে বেনাপোল দিয়ে ভারতের নিউ মুম্বাই শহরের নিয়ে একটি পতিতালয়ে বিক্রি করে দেয়। ৬ মাস আটক থাকার পর ওই নারী কৌশলে পালিয়ে পুলিশের কাছে আশ্রয় নেন। পরবর্তীতে বাংলাদেশি দূতাবাসের মাধ্যমে তিনি ঢাকা হয়ে বাড়ি ফিরতে পারেন।

বাড়ি ফিরে ওই নারী বাদী হয়ে ২০০৯ সালের ১১ ডিসেম্বর কোতোয়ালি মডেল থানায় মানব পাচার ও অপরাধ দমন আইনে মামলা করেন। ২০১০ সালের তিন ফেব্রুয়ারি তদন্ত শেষে জানু বেগমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন এস আই খবির হোসেন।

স্বাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার (৩০ মার্চ) আসামি জানু বেগমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেন বিচারক। জরিমানার টাকা অনাদায়ে তাকে আরো ৩ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!