যশোরে ইয়ানুর হত্যায় আমৃত্যু কারাদণ্ড

  • যশোর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৫, ২০১৭, ০৯:১৫ পিএম
যশোরে ইয়ানুর হত্যায় আমৃত্যু কারাদণ্ড

প্রতীকী ছবি

যশোর: জেলার বেনাপোলের উত্তর কাগজপুকুর গ্রামের ইয়ানুর রহমান হত্যা মামলায় আসামি ইব্রাহিমকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়।

মঙ্গলবার (২৫ এপ্রিল) স্পেশাল জজ ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত ইব্রাহিম একই গ্রামের মৃত ইউছুফ মুন্সির ছেলে। পিপি এসএম বদরুজ্জামান পলাশ বিষয়টি নিশ্চিত করেন।

আদালত সূত্র জানায়, ২০০৬ সালের ১৫ মে সন্ধ্যার পর আসামি ইব্রাহিম ও তার ভাই ইয়াসিনসহ অজ্ঞাত আরো ২/৩ জনকে নিয়ে ইয়ানুর রহমানের বাড়িতে যান। এসময় তারা বিদেশ যাওয়ার জন্য ইয়ানুরের কাছে দেয়া পাসপোর্ট ও মেডিকেল করার টাকা ফেরত চান। ইয়ানুর তাদের কাছে কয়েকদিন সময় চান।

সময় চাওয়া নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ইয়াসিনসহ বাকিরা ইয়ানুরকে ঝাপটে ধরে আর ইব্রাহিমের কোমরে থাকা ছোরা দিয়ে ইয়ানুরের পেটে আঘাত করে। পরে পরিবারের সদস্যরা আহত ইয়ানুরকে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে নিহতের ভাই শাহিনুর রহমান বাদী হয়ে ইব্রাহিম, ইয়াছিনসহ অজ্ঞাতনামা আাসামি দিয়ে বেনাপোল বন্দর থানায় মামলা করেন। তদন্ত শেষে হত্যার সঙ্গে জড়িত থাকায় ইব্রাহিমকে অভিযুক্ত এবং তার ভাই ইয়াসিনকে অব্যাহতি চেয়ে ওই বছরের ৯ অক্টোবর আদালতে চার্জশিট দেন তদন্ত কর্মকর্তা এসআই হারুন-অর-রশীদ।

দীর্ঘ স্বাক্ষ্য গ্রহণ শেষে ইব্রাহিমের বিরুদ্ধে হত্যার অভিযোগ প্রমাণিত হলে মঙ্গলবার (২৫ এপ্রিল) বিচারক যাবজ্জীবন আসামিকে অমৃত্যু সশ্রম করাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন বিচারক।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!