যাত্রার নামে ঝিনাইদহে কী হচ্ছে এসব?

  • ঝিনাইদহ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৯, ২০১৭, ০৮:৪৮ পিএম
যাত্রার নামে ঝিনাইদহে কী হচ্ছে এসব?

ফাইল ছবি

ঝিনাইদহ: জেলার হরিণাকুণ্ডু উপজেলার ভবানীপুরের মেলায় যাত্রার নামে চলছে নগ্ন নৃত্য। বাংলার ঐতিহ্য যাত্রাপালা না দেখিয়ে মেলার ঐতিহ্য ভেঙে অশ্লীলতার বিষ ছড়ানো হচ্ছে বলে এলাকাবাসীর অভিযোগ। ক্ষমাতাসীন রাজনীতিকদের ছত্রছায়ায় এ সব হচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

নগ্নতার পাশাপাশি চালু আছে গাঁজা, মদ, ইয়াবা, ফেনসিডিল, জুয়ার আসর, হাউজি, চরকি, ওয়ানটেন, ফোরগুটি ও দৈনিক স্বাধীনতা নামের লটারি।

আয়োজকদের এসব কর্মকাণ্ডে চারিদিকে ছি ছি রব উঠেছে। সবার মুখে প্রশ্ন- হরিণাকুণ্ডুর ভবানীপুরের মেলায় হচ্ছেটা কি? আয়োজকদের এ ঘৃণিত কর্মকাণ্ডে মেলায় ভালো মানুষের সমাগম কমে এসেছে। কোমলমতি শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষার মধ্যেই এসব আয়োজনে অভিভাবকদের মধ্যে এক রকম শঙ্কা দেখা গেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, কয়েক মাস আগে থানার ২০০ গজ দূরে ওই মেলার নামে নগ্ন নৃত্য, জুয়া, হাউজি, ওয়ানটেন খেলার ব্যাবস্থা করা হয়। জেলা প্রশাসন থেকে ১৫ দিনের অনুমতি দেয়া হয়েছে। জুয়া, হাউজি বাম্পার, লটারি ওয়ানটেনসহ ভ্যারাইটি শোর অনুমতি দেয়া না হলেও সেগুলোই চলছে পুরোদমে।

মেলার সঙ্গে ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, এবার মেলায় চড়া হারে খাজনা আদায় করা হচ্ছে। এমন জবরদস্তিমূলক কর্মকাণ্ড চলছে ভবানীপুর বাজারের পারুল অপেরায়। এলাকার তহবিলের টাকা নিয়ে মেলার অনুমতি দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। তাছাড়া নিয়মিত ভাবে এ মেলা থেকে ‘বখরা’ নেয়া হচ্ছে। তবে নিকটবর্তী ভবানীপুর ক্যাম্পের পুলিশ সদস্যরা এ সব ব্যাপারে উদাসীন বলে অভিযোগ উঠেছে।

এদিকে ভবানীপুরের মেলায় জুয়া, হাউস বাম্পার, ওয়ানটেন, লটারিসহ অবৈধ্য কর্মকাণ্ড বন্ধ ও সংশ্লিষ্ট যাবতীয় সরঞ্জামাদি আটক এবং মেলার সাথে জড়িত সংশ্লিষ্টদের আটক পূর্বক আদালতে সোপর্দ করতে হরিণাকুণ্ডু থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) ঝিনাইদহ চিফ জ্যুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেন স্বাক্ষরিত পত্রে এ নির্দেশ দেয়া হয়।

সোনালীনিউজ /ঢাকা/এআই

Link copied!