সন্তানের কাছে জায়গা নেই, গোয়াল ঘরে মা

  • ময়মনসিংহ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৯, ২০১৭, ১০:০৭ পিএম
সন্তানের কাছে জায়গা নেই, গোয়াল ঘরে মা

ময়মনসিংহ: বিবি মরিয়মের বয়স ৮৫। বৃদ্ধা হয়ে গেছেন। চলতে পারেন না, ঠিক মতো কথা বলতে পারেন না। তিন ছেলের কাছেই বৃদ্ধা মা বিবি মরিয়ম এখন বোঝা। তারা বিয়ে করে এখন আলাদা। সন্তান-সন্তানাদি নিয়ে তাদের আলাদা সংসার।

মোখলেছুর রহমান, মোবারক হোসেন, মারফত মিয়া- এই তিন ছেলে মাকে ভরনপোষণের জন্য তিনি মাস করে ভাগ করে নিয়েছিলেন। বড় ছেলে মোখলেছুরের বাড়িতে তিন মাস রাখেন মা বিবি মরিয়মকে। তিন মাস শেষ হওয়ার পর ছোট ছেলে মারফতের বাড়িতে বৃদ্ধা মাকে পাঠিয়ে দেয়া হয়।

ছোট ছেলে মারফতের মনে রাগ জন্মে মায়ের ওপর। কারণ এখন তার থাকার কথা মেঝ ছেলে মোবারকের বাড়িতে। এ কারণে মারফত তার অসুস্থ বৃদ্ধা মাকে থাকার ঘরের পাশে পলিথিন দিয়ে তৈরি গোয়াল ঘরে রেখে আসেন।

গভীর রাতে ৩/৪ টি শিয়াল ঘুমের মধ্যে অসুস্থ বৃদ্ধা মাকে কামড়ায়। অসুস্থ বৃদ্ধা মায়ের আহাজারিতে আশপাশের লোকজন এসে শিয়ালদের হাত থেকে রক্ষা করে। পুত্র মারফত বিষয়টি ধামাচাপা দিতে চিকিৎসা ছাড়াই বাড়িতে মাকে রেখে দিয়েছেন।

সাংবাদিকরা বৃদ্ধা মাকে অনেক প্রশ্নই করেন। কিন্তু কোন প্রশ্নের জবাবই দিতে পারিননি বিবি মরিয়ম। তবে এ বৃদ্ধ বয়সে তিনি যে কত বড় অসহায় তার চোখে মুখে স্পষ্ট হয়ে উঠেছে। আশপাশের লোকজন বলছিল, আপনার সন্তানদের অভিশাপ দেন। বিছানায় শুয়ে কাতর স্বরে বললেন ‘না গো..’

ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় উপজেলার পুটিজানা ইউনিয়নের তেজপাটুলী গ্রামের মৃত মোসলেম উদ্দিনের স্ত্রী বিবি মরিয়ম। বুধবার (২৪ মে) রাতে শিয়ালের কামড়ে আহত হন এই মা।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Link copied!