রায় আইনিভাবেই মোকাবেলা করা হবে: আইনমন্ত্রী

  • ব্রাক্ষ্মণবাড়িয়া প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৫, ২০১৭, ০৯:৫১ পিএম
রায় আইনিভাবেই মোকাবেলা করা হবে: আইনমন্ত্রী

ব্রাক্ষ্মণবাড়িয়া: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার ও প্রধান বিচারপতির পদ সাংবিধানিক। এসব পদ সম্পর্কে কথা বলতে সাবধানে বলতে হবে। ব্যবস্থা নিতে হলেও অনেক চিন্তা-ভাবনা করে নিতে হবে।

মঙ্গলবার(১৫ আগস্ট) ব্রাক্ষ্মণবাড়িয়ার আখাউড়ায় জাতীয় শোক দিবসের আলোচনায় যোগ দিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়কে আইনগতভাবেই মোকাবেলা করা হবে। উপজেলা আওয়ামী লীগ এ আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের আয়োজন করে। 

আইনমন্ত্রী বলেন, ২১ বছরেও বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়নি। সেই খুনিদের রাষ্ট্রদূত, বাংলাদেশের কূটনৈতিক অফিসে অফিসে চাকরি দেয়া হয়েছিল। আসুন আমরা শপথ নিই ১৯৭৫ সালের ১৫ আগস্ট যে হত্যাকাণ্ড ঘটিয়ে বাংলাদেশকে শেষ করে দেয়ার ষড়যন্ত্র হয়েছিল, সেই ষড়যন্ত্র যেন আর না হতে পারে।

মন্ত্রী আরও বলেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে বিএনপি কী বলল, না বলল তাতে কিছু আসে যায় না। তারা প্রতিনিয়ত আইন ভঙ্গ করছে। এই রায়েই বলা আছে, জিয়াউর রহমান এবং এরশাদ বাংলাদেশটাকে একটা ব্যানানা রিপাবলিক বানিয়েছিলেন। এই সত্য কথা ওই রায়ে আছে। উনারা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর চেষ্টা করে ছিলেন। তারা ব্যর্থ হয়েছেন। 

উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর মেয়র তাকজিল খলিফা কাজল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/প্রতিনিধি/আতা

Link copied!