স্কুলছাত্রীর জীবনের দাম ৬০ হাজার টাকা!

  • বাগেরহাট, প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৭, ০৩:২৮ পিএম
স্কুলছাত্রীর জীবনের দাম ৬০ হাজার টাকা!

বাগেরহাট: জেলার শরণখোলায় বাসের চাকায় পিষ্ট স্কুলছাত্রী সুমাইয়ার জীবনের দাম মাত্র ৬০ হাজার টাকা নির্ধারণ করেছে বাস মালিক সমিতি কর্তৃপক্ষ। লাইসেন্স ও ফিটনেসবিহীন লক্কর জক্কর মার্কা গাড়িগুলো অদ্যক্ষ ও মাদকসেবী ড্রাইভার নামধারী ব্যক্তিদের মাধ্যমে দীর্ঘদিন ধরে পরিচালিত হওয়ায় শরণখোলা সাইবোর্ড আঞ্চলিক মহাসড়কে দুর্ঘটনা দিন দিন বাড়লেও প্রশাসনের রহস্যজনক আচরণের কারণে কাঙ্খিত যাত্রী সেবা থেকে বঞ্চিত হচ্ছেন এ অঞ্চলের সাধারণ মানুষ।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর হেলপারের বেপরোয়া গাড়ি চালানোর ফলে শরণখোলা, সাইনবোর্ড আঞ্চলিক মহাসড়কের গাজীর ব্রিজ এলাকায় খুলনা-ব-১০১৩ নং গাড়ির চাকায় পিষ্ট হয়ে উপজেলার ছোট নলবুনিয়া এলাকার বাসিন্দা দিনমজুর আউয়াল তালুকদারের মেয়ে ও ১১০ নং নলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী সুমাইয়া আক্তার (১০)-এর মর্মান্তিক মৃত্যু ঘটে। ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী মহাসড়কে গাছের গুড়ি ফেলে যান চলাচল বন্ধ করে দেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

পরবর্তীতে মালিক সমিতির পক্ষ থেকে সুমাইয়ার জীবনের দাম ৬০ হাজার টাকা নির্ধারণ করে তার পরিবারের সঙ্গে আপোষ করেন। যার ফলে হত্যা মামলা থেকে রক্ষা পান গাড়ির মালিকসহ সংশ্লিষ্ট শ্রমিকরা। এ বিষয়ে শরণখোলা, মোড়েলগঞ্জ ও মোংলা বাস, মিনিবাস মালিক সমিতির সভাপতি, মো. শামীম হাসান পলাশ বলেন, সড়ক দুর্ঘটনার জন্য মহাসড়কে চলাচলকারী নসিমন করিমন ইজি বাইক ড্রাইভারা দায়ী। তবে যে সকল গাড়ির বৈধ কাগজপাতি নেই তাদের বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নেয়া হবে।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল জলিল জানান, স্কুলছাত্রী সুমাইয়া নিহতের পর বাস মালিক সমিতি ওই পরিবারের সঙ্গে আপোষ, মিমাংশা করে নেয়। তাই ক্ষতিগ্রস্ত পরিবারটির কোনো অভিযোগ না থাকায় আইনগত পদক্ষেপ নেয়া যায়নি। তবে এ রুটের লোকাল গাড়িগুলোর অধিকাংশের ফিটনেস ও বৈধ কাগজপাতি নেই। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সমন্বয় শিগগিরই অভিযান পরিচালিত হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!