রোহিঙ্গাদের ওপর গণহত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

  • নাটোর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০১৭, ১২:০৭ পিএম
রোহিঙ্গাদের ওপর গণহত্যা ও নির্যাতনের প্রতিবাদে  মানববন্ধন

নাটোর : মায়ানমারে মুসলিমদের ওপর নির্বিচারে গণহত্যা, ধর্ষন, নির্যাতন ও অগ্নিসংযোগের প্রতিবাদে এবং দেশটির প্রধান অং সান সুচি’র  শান্তির নোবেল পুরস্কার কেড়ে নেয়াসহ আন্তর্জাতিক আদালতে বিচারের মাধ্যমে ফাঁসির দাবিতে নাটোরের বড়াইগ্রামে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় উপজেলার নগর ইউনিয়নের মেরিগাছা-ধানাইদহ আঞ্চলিক সড়কের মেরিগাছা এলাকায়  দেড় ঘন্টা ব্যাপি এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। স্থানীয় বেসরকারী মানবিক সংগঠন উষা’র উদ্যোগে এই কর্মসূচীতে স্কুল শিক্ষার্থীসহ ২ সস্রাধিক এলাকাবাসী অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, উষা সংগঠনের সভাপতি মো. আসলাম হোসেন,  প্রকৌশলী মো. আমিনউল্লাহ, মেরীগাছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইয়ুব আলী, সাবেক প্রধান শিক্ষক মো. আব্দুস সাত্তার, অরোরা বিদ্যানিকেতনের পরিচালক আ. মতিন, স্থানীয় সমাজসেবক সেলিম রেজা, বিশিস্ট ব্যবসায়ী শাহ জামাল প্রমূখ।

মানববন্ধনে বক্তারা রোহিঙ্গা মুসলিমদের প্রতি মানবিক আচরন করার জন্য মায়ানমার সরকারের উপর আন্তর্জাতিক চাপ প্রয়োগের দাবি জানান। পাশাপাশি  দেশটির প্রধান অং সান সুচি’র  শান্তির নোবেল পুরস্কার কেড়ে নেয়াসহ আন্তর্জাতিক আদালতে বিচারের মাধ্যমে তার ফাঁসি, রোহিঙ্গাদের নাগরিত্ব ফিরিয়ে দেয়া ও ওই দেশের সেনা প্রধান মিন অং হ্লাইয়াং এর উপযুক্ত শাস্তি দাবি করেন। বিক্ষোভকারীরা এ সময়  অং সান সুচি’র  কুশ-পুত্তলিকা দাহ করেন।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!