তীব্র শীতে কুড়িগ্রামে ৬ জনের মৃত্যু

  • কুড়িগ্রাম প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৮, ২০১৮, ১০:১৩ এএম
তীব্র শীতে কুড়িগ্রামে ৬ জনের মৃত্যু

কুড়িগ্রাম: তীব্র শীতের কবলে স্থবির হয়ে পড়েছে দেশ। এতে দেশের বিভিন্ন জেলা বিশেষ করে উত্তরাঞ্চলের স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্থ হয়ে পড়েছে। এরই মধ্যে দেশের ইতিহাসে সর্বনিম্ন তাপমাত্রার নতুন রেকর্ড স্থাপিত হয়েছে।

উত্তরের জেলা কুড়িগ্রামে শীতের তীব্রতা বেড়ে রোববার বিকেলে আধুনিক সদর হাসপাতালে ঠান্ডায় একদিন বয়সী এক নবজাতকের মৃত্যু হয়েছে। তবে তার পরিচয় জানা যায়নি। এ নিয়ে ঠান্ডায় কুড়িগ্রামে মোট ৬ জনের মৃত্যু হলো।

শীতের কারণে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে ছিন্নমূল মানুষ। দেশের কোথাও কোথাও দিনভর সূর্যের দেখা মিলছে না। দিনের বেলায়ও যানবাহন চলছে বাতি জ্বালিয়ে। দেখা দিচ্ছে শীতজনিত বিভিন্ন রোগবালাই। কাজ করতে না পেরে দিনমজুর অনেক পরিবারই খাবারের জন্য কষ্ট ভোগ করছে।

এরমধ্যে রাজারহাট উপজেলায় মারা গেছেন ৩ জন। মৃতদের মধ্যে গত শুক্রবার সকালে নয়ন মনি ও বৃহস্পতিবার মীম সদর হাসপাতালে মারা যান। বাকি ৩ জনকে রাত ১০টা থেকে সাড়ে ১২টার মধ্যে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয় বলে জানিয়েছেন কুড়িগ্রাম সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. জাহাঙ্গির আলম।

রাজারহাট আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আজ সোমবার কুড়িগ্রামে তাপমাত্রা রয়েছে ৩.২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে নীলফামারীর সৈয়দপুরে ২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!