মিল্টন সমাদ্দার কারাগারে

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৯, ২০২৪, ০৪:৪১ পিএম
মিল্টন সমাদ্দার কারাগারে

ঢাকা: চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ারের চেয়ারম্যান মিল্টন সামাদ্দারকে কারাগারে পাঠোনো হয়েছে। দুই দফায় ৭ দিন রিমান্ড শেষে বৃহস্পতিবার (৯ মে) আদালতে হাজির করা হলে মিল্টন সমাদ্দারকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। 

এদিন মিল্টন সমাদ্দারের পক্ষে জামিন আবেদন করা হলে তা নামঞ্জুর করেন আদালত।

এর আগে বৃহস্পতিবার (৯ মে) দুপুরে রাজধানীর মিন্টু রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আমরা মিল্টন সামাদ্দারকে সাতদিনের রিমান্ডে এনেছিলাম। জিজ্ঞাসাবাদের সময় তার বিরুদ্ধে যে-সব অভিযোগ মিডিয়াতে এসেছে তার অধিকাংশই আমাদের কাছে স্বীকার করেছেন। আমরা তার কাছে আশ্রমে মারা যাওয়া ব্যক্তিদের ডেথ সার্টিফিকেট তৈরির বিষয়টি সম্পর্কে জানতে চেয়েছিলাম।

মিল্টন নিজেই বলেছেন যে, ভুয়া ডেথ সার্টিফিকেট (মৃত্যু সনদ) তৈরি করে ডাক্তারের সই জাল করে নিজেই সবকিছু লিখে দিতেন। তাছাড়া তার আশ্রমে কোনো ডাক্তার ছিল না। অপারেশন থিয়েটারে তিনি নিজেই ব্লেড-ছুরি দিয়ে কাটাকাটি করতেন।

আর আশ্রমে আসা অধিকাংশ মানুষজনই প্যারালাইজড কিংবা মানসিক ভারসাম্যহীন হওয়ার কারণে অস্বাভাবিক আচরণ করতেন। তখন মিল্টন তাদের পিটিয়ে নিস্তেজ না হওয়া পর্যন্ত শারীরিক ও মানসিক নির্যাতন করতেন।

তিনি আরও বলেন, আমরা তার কাছে এসব নিরীহ মানুষদের পেটানোর বিষয়ে জানতে চেয়েছি। তিনি আমাদের জানিয়েছেন, যখন নির্যাতন করা হত তখন তিনি ইয়াবা ও মাদক সেবন করে নিতেন। এতে তখন তার কোনো হিতাহিত জ্ঞান থাকতো না। এ কাজটি যে করা ঠিক হয়নি সেটিও তিনি আমাদের কাছে স্বীকার করেছেন।

 

আইএ

Link copied!